Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Covid-19 Vaccination: টিকাকরণ নিয়ে মোদীর সর্বদল বৈঠক সন্ধ্যা ৬টায়, থাকছে না কংগ্রেস এবং অকালি দল

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২০ জুলাই ২০২১ ১৭:৪৯
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
ফাইল চিত্র।

জাতীয় টিকাকরণ নীতি নিয়ে আলোচনার উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা সর্বদল বৈঠকে যোগ দেবে না কংগ্রেস এবং শিরোমণি অকালি দল। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় সংসদের অ্যানেক্স ভবনে হবে এই বৈঠক হওয়ার কথা। তার আগে দুপুরেই দুই দলের পক্ষ থেকে সর্বদল বৈঠক না যাওয়ার কথা ঘোষণা করা হয়।

রাজ্যসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খড়গে সাংবাদিক বৈঠকে দলীয় সিদ্ধান্তের কথা ঘোষণা করে বলেন, ‘‘সংসদের বাদল অধিবেশন চলাকালীন পৃথক ভাবে সর্বদল বৈঠকের কোনও প্রয়োজন নেই। প্রধানমন্ত্রী যদি কোভিড পরিস্থিতি এবং টিকাকরণ সংক্রান্ত কর্মসূচি ব্যাখ্যা করতে চান, তবে লোকসভা এবং রাজ্যসভাতেই তা করা উচিত।’’ সর্বদল বৈঠকে কংগ্রেস অনুপস্থিত থাকবে জানালেও দলের এই পদক্ষেপকে ‘বয়কট’ বলেননি খড়গে।

অকালি দলের নেতা সুখবীর বাদল অবশ্য সরাসরি বলেন, ‘‘আমরা প্রধানমন্ত্রীর সর্বদল বৈঠক বয়কট করছি। কৃষি আইন নিয়ে আলোচনার বিষয়ে সরকার সিদ্ধান্ত নিলে আমরা সর্বদল বৈঠকে অংশ নেব।’’ প্রসঙ্গত, নয়া তিন কৃষি আইনের প্রতিবাদে গত বছর এনডিএ জোট ছেড়েছিল অকালি দল।

Advertisement

কেন্দ্রের তরফে কোভিড টিকা সংগ্রহ এবং দেশ জুড়ে টিকাকরণ কর্মসূচির অগ্রগতি সংক্রান্ত সর্বশেষ পরিস্থিতি তুলে ধরা হবে সরকারি সূত্রের খবর। কিন্তু সংসদের বাদল অধিবেশন চলাকালীন লোকসভা এবং রাজ্যসভায় এ বিষয়ে আলোচনা না করে কেন পৃথক সর্বদলের আয়োজন, তা নিয়ে সোমবারই প্রশ্ন তুলেছে তৃণমূল, সিপিএম-সহ একাধিক বিরোধী দল।

আরও পড়ুন

Advertisement