Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Corona Vaccine

Covid-19 Vaccine: অনলাইনে নাম নথিভুক্তি ছাড়াও মিলবে করোনা টিকা, জানাল কেন্দ্রের নয়া নির্দেশিকা

সংশ্লিষ্ট টিকাকরণ কেন্দ্রে ইন্টারনেট সংযোগের অভাবে তাৎক্ষণিক ভাবে অনলাইনে নাম নথিভুক্ত করা না গেলেও টিকা নেওয়া আটকাবে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৬:৪০
Share: Save:

১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকাকরণের জন্য নাম নথিভুক্ত করার নীতিতে পরিবর্তন আনল কেন্দ্র। এ বার থেকে অ্যাপ-এ নাম নথিভুক্তির পাশাপাশি সরাসরি সরকারি টিকাকরণ কেন্দ্রে গিয়েও টিকা পেতে পারবেন ১৮ থেকে ৪৪ বছর বয়সিরা। সোমবার প্রকাশিত সরকারি নির্দেশিকায় এ কথা জানানো হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওই নির্দেশিকা জানাচ্ছে, আগে থেকে অ্যাপে নাম নথিভুক্ত করার পরে কোনও ব্যক্তি যদি সময় মতো সরকারি টিকাকরণ কেন্দ্রে হাজির হতে না পারেন, তবে সেই ‘অব্যবহৃত টিকা’ ওই কেন্দ্রে উপস্থিত নাম নথিভুক্ত না করা ব্যক্তিকে দেওয়া যেতে পারে। সরকারি ওই টিকাকরণ কেন্দ্রে তাৎক্ষণিক ভাবে নয়া টিকা-প্রাপকের নাম নথিভুক্ত করা যাবে বলে জানানো হয়েছে নির্দেশিকায়।

এমনকি, সংশ্লিষ্ট টিকাকরণ কেন্দ্রে ইন্টারনেট সংযোগ না থাকলেও নাম নথিভুক্ত করা যাবে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। যদিও এ বিষয়ে সংশ্লিষ্ট রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানানো হয়েছে ওই নির্দেশিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE