Advertisement
২০ এপ্রিল ২০২৪
coronavirus

কেন্দ্রের ‘অলসতা’য় বিপদ বাড়ছে, দেশ জুড়ে লকডাউনের দাবি ‘আইএমএ’-র

কেন্দ্রের টিকা-নীতি এবং জোগানে ঘাটতির বিষয়টি নিয়েও সমালোচনা করেছে ‘ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন’।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মে ২০২১ ২২:২৮
Share: Save:

করোনা মোকাবিলায় ব্যর্থ কেন্দ্র। ঘরে-বাইরে সর্বত্রই সমালোচনায় বিদ্ধ হচ্ছে মোদী সরকার। এ বার তাই নিয়েই আরও ঝাঁঝাল আক্রমণ শানাল ‘ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন’। কোভিডের দ্বিতীয় ঝড় সামাল দিতে না পারার কারণ হিসাবে ‘আইএমএ’-র মত, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক ‘অত্যন্ত অলস’ হয়ে পড়েছে এবং সংক্রমণ ঠেকাতে তাদের পদক্ষেপ ত্রুটিতে ভরা।

একটি প্রেস বিবৃতি প্রকাশ করে ‘আইএমএ’ জানিয়েছে, গোটা দেশে কড়া লকডাউন ঘোষণা করার জন্য কেন্দ্রের কাছে ক্রমাগত আর্জি জানিয়েছে সংস্থা। তাদের বক্তব্য, অন্তত ১০-১৫ দিনের জন্য লকডাউন ঘোষণা করে দেশের স্বাস্থ্য পরিকাঠামোকে ঢেলে সাজা যেতে পারে। সম্প্রতি বেশ কিছু রাজ্য সংক্রমণের শৃঙ্খল ভাঙতে ‘নাইট কার্ফু’ জারি করেছে। আইএমএ জানিয়েছে, তাতে সংক্রমণের হার কম হওয়ার কোনও সম্ভাবনা নেই।

শুধু তাই নয়, কেন্দ্রের টিকা-নীতি এবং জোগানে ঘাটতির বিষয়টি নিয়েও সমালোচনা করেছে ‘ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন’। এক দেশে কেন টিকার ভিন্ন ভিন্ন দাম হবে এবং কেন কেন্দ্র বিনামূল্যে টিকা বিতরণ করছে না, তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে প্রেস বিবৃতিতে। একই দাবিতে কেন্দ্রকে একাধিক বার চিঠি লিখেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘আইএমএ’-র দাবি, কেন্দ্রীয় বাজেটে টিকার জন্যই ৩৫ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India coronavirus Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE