Advertisement
১১ মে ২০২৪
Covid Update in India

কোভিডে দৈনিক আক্রান্তের সংখ্যা দু’হাজার পার, মৃতের সংখ্যাও বৃদ্ধি পেয়ে সাত

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন সাত জন। মৃত ব্যক্তিদের মধ্যে মহারাষ্ট্রে তিন জন, কেরলে তিন জন এবং কর্নাটকে এক জন প্রাণ হারিয়েছেন।

Representative image of corona

এখনও পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ১১, ৯০৩ জন। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১১:৩৬
Share: Save:

দেশে করোনা সংক্রমণের হার নিম্নমুখী হতে শুরু হলেও তা আবার মাথা ছাড়া দিয়ে উঠেছে। এক সপ্তাহ আগে দেশে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা এক হাজারের গণ্ডি পেরিয়েছিল। কিন্তু সাত দিনের মাথায় দেশে করোনা সংক্রমণের সংখ্যা হু হু করে বেড়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, বুধবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা দু’হাজার পার করে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ২,১৫১। এখনও পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ১১, ৯০৩ জন। গত পাঁচ মাসে এই সংখ্যা সর্বোচ্চ বলে স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন সাত জন। মৃত ব্যক্তিদের মধ্যে মহারাষ্ট্রে তিন জন, কেরলে তিন জন এবং কর্নাটকে এক জন প্রাণ হারিয়েছেন। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৫,৩০,৮৪৮।

গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমণের হার ১.৫১ শতাংশ। গত সপ্তাহে এই সংক্রমণের হার ছিল ১.৫৩ শতাংশ। যত জন মানুষের করোনা পরীক্ষা করা হল, তাঁদের মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ, তাকেই পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বলা হয়। দেশে এখনও পর্যন্ত ৪.৪৭ কোটি মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। তবে চিকিৎসকেরা জানিয়েছেন, কোভিড নিয়ে এখনই উদ্বেগের কারণ নেই। টিকাকরণ এবং পরীক্ষার উপর জোর দেওয়ার কথা জানিয়েছেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid -19 Covid corona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE