Advertisement
০৩ মে ২০২৪
COVID-19

Covid Update India: দেশে করোনায় আক্রান্ত হয়ে দৈনিক মৃতের সংখ্যা বাড়ল! গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭,৫৮৪

বৃদ্ধি পেয়েছে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সাত হাজার ৫৮৪ জন করোনা আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় দেশে ২৪ জন মারা গিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় দেশে ২৪ জন মারা গিয়েছেন। ফাইল চিত্র ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১২:৫৮
Share: Save:

দেশ জুড়ে নতুন করে থাবা বসাচ্ছে করোনা। শুক্রবার এক ধাক্কায় বেশ কিছুটা বাড়ল করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২৪ জন মারা গিয়েছেন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল আট। ২৪ জনের মধ্যে শুধু কেরলেই মারা গিয়েছেন ১৭ জন। তবে আগে মৃত কিছু নামও এই তালিকায় যোগ করেছে কেরল। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ লক্ষ ২৪ হাজার ৭৪৭ জন।

পাশাপাশি বৃদ্ধি পেয়েছে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সাত হাজার ৫৮৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল সাত হাজার ২৪০। নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ার পর দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল চার কোটি ৩২ লক্ষ পাঁচ হাজার ১০৬। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ২৬৭। সুস্থ হয়ে উঠেছেন তিন হাজার ৭৯১ জন। সুস্থতার হার ৯৮.৭০ শতাংশ।

এখনও পর্যন্ত দেশে মোট ১৯৪.৭৬ কোটি টিকা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দিনই আক্রান্তের নিরিখে দু’হাজারের গণ্ডি পেরিয়েছে মহারাষ্ট্র এবং কেরল। উদ্বেগ বাড়িয়ে দৈনিক আক্রান্তের নিরিখে কেরলকে ছাপিয়ে আগেই শীর্ষে পৌঁছেছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মোট দু’হাজার ৮১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর পরই রয়েছে কেরল। সেখানে গত এক দিনে আক্রান্ত হয়েছেন দু’হাজার ১৯৩ জন। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা শেষ কিছু দিনে উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি, মহারাষ্ট্রে করোনা সংক্রামিতের দৈনিক গড় দেড় হাজার ছুঁয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE