Advertisement
০২ মে ২০২৪
cow

সরকারি হাসপাতালের আইসিইউতে ঘুরে বেড়াচ্ছে গরু! ভিডিয়ো ভাইরাল হতেই হুলস্থুল

আইসিইউ ওয়ার্ডে গরু ঢুকে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালে চাঞ্চল্য ছড়ায়। রোগীর আত্মীয়রা হাসপাতালের অব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন।

হাসপাতালে গরু ঘুরে বেড়ানোর সেই দৃশ্য। ছবি: টুইটার।
সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১১:৪৬
Share: Save:

সরকারি হাসপাতালের আইসিইউতে গরু ঘুরে বেড়াচ্ছে। আশপাশে ছড়িয়ে থাকা চিকিৎসা বর্জ্যগুলিও খাচ্ছে সেটি। এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গিয়েছে মধ্যপ্রদেশের রাজগড়ে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

দাবি করা হচ্ছে, ঘটনাটি রাজগড়ের জেলা হাসপাতালের। আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর ছবি প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেন হাসপাতাল কর্তৃপক্ষ। তড়িঘড়ি হাসপাতালের নিরাপত্তারক্ষী এবং আইসিইউর দায়িত্বে থাকা কর্মীকে সাসপেন্ড করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়, কী ভাবে গরু হাসপাতালের ভিতরে ঢুকে গেল তা খতিয়ে দেখা হচ্ছে।

অভিযোগ উঠেছে, আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর ঘটনা জানাজানি হওয়ার পরেও হাসপাতাল কর্তৃপক্ষের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। পরে নিরাপত্তারক্ষী এসে গরুটিকে হাসপাতালের বাইরে বার করেন। হাসপাতালের শল্য চিকিৎসক রাজেন্দ্র কাটারিয়া এক সংবাদমাধ্যমকে বলেন, “আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর খবর পাওয়ার পরই পদক্ষেপ করা হয়েছে। দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীকে কর্তব্যের গাফিলতির জন্য সাসপেন্ড করা হয়েছে।”

আইসিইউ ওয়ার্ডে গরু ঢুকে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালে চাঞ্চল্য ছড়ায়। রোগীর আত্মীয়রা হাসপাতালের অব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁদের অভিযোগ, হাসপাতালের যত্রতত্র নোংরা পড়ে থাকে। বার বার জানানো সত্ত্বেও কোনও লাভ হয়নি। এ বার গরু ঢুকে পড়ায় রোগীর আত্মীয়রা হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cow ICU Hospital Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE