Advertisement
২২ মে ২০২৪
Bharat Jodo Yatra

শ্রীনগরে যোগ দেবে সিপিআই

খড়্গে নিজে চিঠি লিখে প্রায় সব বিরোধী দলের প্রধানদের ৩০ জানুয়ারি শ্রীনগরে ভারত জোড়ো যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রণ জানিয়েছেন।

শ্রীনগরে ভারত জোড়ো যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে যোগ দেবে সিপিআই।

শ্রীনগরে ভারত জোড়ো যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে যোগ দেবে সিপিআই। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ০৭:১৮
Share: Save:

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় যোগ দেওয়ার বিষয়ে সিপিএম এখনও মনস্থির করতে না পারলেও সিপিআই জানিয়ে দিল, তারা শ্রীনগরে ভারত জোড়ো যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে যোগ দেবে। আজ সিপিআইয়ের সাধারণ সম্পাদক ডি রাজা কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গেকে চিঠি লিখে জানিয়ে দিয়েছেন, তিনি এবং সিপিআইয়ের সংসদীয় দলনেতা বিনয় বিশ্বম শ্রীনগরের অনুষ্ঠানে যোগ দেবেন।

খড়্গে নিজে চিঠি লিখে প্রায় সব বিরোধী দলের প্রধানদের ৩০ জানুয়ারি শ্রীনগরে ভারত জোড়ো যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রণ জানিয়েছেন। ওই দিন মোহনদাস কর্মচন্দ গান্ধীরও মৃত্যুবার্ষিকী। জম্মু-কাশ্মীরের সিপিএম নেতা মহম্মদ ইউসুফ তারিগামি ভারত জোড়ো যাত্রার শেষ পর্বে যোগ দিতে চাইলেও সিপিএমের পলিটবুরো কেরলের পার্টির চাপে দূরত্ব রাখতে চায়। আবার ভারত জোড়ো যাত্রার অংশ হিসেবে বাংলায় সাগর থেকে পাহাড় পদযাত্রায় কংগ্রেস সিপিএমকে আহ্বান জানালেও আলিমুদ্দিন স্ট্রিট এখনও তাতে যোগ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়নি। তবে যাত্রার সাফল্য কামনা করেছে।

কংগ্রেসের যাত্রায় যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে সিপিআইয়ের শীর্ষ নেতা ডি রাজা বলেছেন, ‘‘দেশের ঐক্যের জন্য মহাত্মা গান্ধীর আত্মত্যাগ আমাদের ‘আমরা’ ও ‘ওরা’-র মধ্যে বিভাজন ত্যাগ করতে ও ভারতের স্বার্থে এককাট্টা হতে অনুপ্রাণিত করে। এই মনোভাব নিয়েই আমি ও বিনয় বিশ্বম ভারত জোড়ো যাত্রায় যোগ দিচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bharat Jodo Yatra CPI Srinagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE