Advertisement
২৫ জুলাই ২০২৪
Crime

ট্যাটুই ধরিয়ে দিল অপরাধীকে! ১৫ বছর ধরে পলাতক থাকার পর কী ভাবে পুলিশের জালে?

গত ১৫ বছর ধরে মুম্বইয়ের আলাদা আলাদা জায়গায় লুকিয়ে বসবাস করছিলেন দেবেন্দ্র। কাজ করতেন একটি পর্যটন সংস্থায়। ছেলের সঙ্গে মোবাইলে যোগাযোগ করার সূত্র ধরেই দেবেন্দ্রকে আটক করে পুলিশ।

Mumbai police arrested absconding criminal after 15 years with a help of a tattoo.

দেবেন্দ্রর বিরুদ্ধে জুয়া খেলা, জালিয়াতি-সহ একাধিক অপরাধের অভিযোগ রয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ০৯:০৬
Share: Save:

বহু বছর ধরে পলাতক। পুলিশের কাছে প্রমাণ বলতে অপরাধীর হাতে থাকা একটি উল্কির চিহ্ন। আর সেই উল্কির সাহায্যেই ১৫ বছর পর অপরাধীকে গ্রেফতার করল পুলিশ। ৬৩ বছরের ওই অপরাধীর নাম আরমুগাম দেবেন্দ্র।

২০০৮ সালের ফেব্রুয়ারিতে তামিলনাড়ুর বাসিন্দা দেবেন্দ্র এবং তাঁর সহযোগীকে বোম্বে পোর্ট ট্রাস্ট এলাকা থেকে তেল চুরি করার জন্য গ্রেফতার করেছিল আরএকে মার্গ থানার পুলিশ। দেবেন্দ্র পরে জামিনে মুক্তি পান। তবে জামিন পাওয়ার পরই তিনি পালিয়ে যান।

আরএকে মার্গ থানার পুলিশ আধিকারিক মহেশ লামখাদে বলেন, ‘‘জামিনে মুক্তি পাওয়ার পর দেবেন্দ্র পালিয়ে যান। আদালত তাঁকে পলাতক বলে ঘোষণা করে। আমরা বার বার ওঁর বাড়ি গিয়ে তল্লাশি চালিয়েছি। এর মধ্যেই তাঁর স্ত্রী মারা যান। তবে তার পরও দেবেন্দ্র ঘরে ফেরেননি। আমাদের কাছে প্রমাণ বলতে ছিল গ্রেফতারির মেমোতে উল্লেখ থাকা একটি উল্কির বিবরণ।’’

Mumbai police arrested absconding criminal with a help of a tattoo.

ছবি: সংগৃহীত।

তিনি আরও জানান, গত ১৫ বছর ধরে মুম্বইয়ের আলাদা আলাদা জায়গায় লুকিয়ে বসবাস করছিলেন দেবেন্দ্র। কাজ করতেন একটি পর্যটন সংস্থায়। ছেলের সঙ্গে মোবাইলে যোগাযোগ করার সূত্র ধরেই দেবেন্দ্রকে আটক করে পুলিশ। পরে হাতে থাকা উল্কি মিলিয়ে তাঁকে গ্রেফতার করা হয়।

সম্প্রতি পলাতকদের খুঁজে বার করতে বিশেষ অভিযান চালু করেছে মুম্বই পুলিশ। সেই আবহেই দেবেন্দ্রকে খুঁজে বার করে গ্রেফতার করা হল।

দেবেন্দ্রর বিরুদ্ধে জুয়া খেলা, জালিয়াতি-সহ একাধিক অপরাধের অভিযোগ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime tattoo arrest Mumbai police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE