Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

জেলেই মদ-গাঁজা খাচ্ছে আসামীরা! মোবাইলে খুনের হুমকিও দিচ্ছে! দেখুন ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন
২৬ নভেম্বর ২০১৮ ১৮:৫৪
জেলের মধ্যেই কানে ফোন ও ঠোঁটে সিগারেট। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

জেলের মধ্যেই কানে ফোন ও ঠোঁটে সিগারেট। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

অপরাধীকে জেলে পাঠানো হয় সংশোধনের জন্য। যাতে তারা নিজেদের ভুল শুধরে ফিরতে পারে সমাজের মূল অংশে। তাই জেলের অন্য নাম সংশোধনাগার। কিন্তু অপরাধীদের অসামাজিক কার্যকলাপ যদি জেলের মধ্যেও বহাল থাকে, সে ক্ষেত্রে কী হবে?

একটি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক অভয় সিংহ রাঠৌর রবিবার টুইট করেছেন একটি ভিডিয়ো। সেই ভিডিয়োতে উত্তরপ্রদেশের রায়বরেলি জেলের পাঁচজন অপরাধীকে দেখা যাচ্ছে। তারা বসে রয়েছে জেলের মধ্যেই, কিন্তু তাদের মধ্যে পুরোপুরি পার্টির আমেজ।

জেলে তাদের থাকার জায়গায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে গাঁজার কল্কে থেকে সিগারেটের প্যাকেট। মদের পেগও বানানোই রয়েছে। শুধু তাই নয়, জেলে বসেই মোবাইলের মাধ্যমে তারা অকথ্য গালিগালাজ করে একজনকে খুনের হুমকিও দিচ্ছে। এদের মধ্যে কেউ কেউ আবার মৃত্যুদণ্ডের সাজা পাওয়া আসামী।

Advertisement


আরও পড়ুন : বিবাহ বহির্ভূত সম্পর্কের জের! ছ’মাসের শিশু কন্যাকে ছুরি দিয়ে কোপাল বাবা

এই ভিডিয়ো প্রকাশ হওয়ার পর জেলাশাসক সঞ্জয় কুমার ও পুলিশ সুপার সুজাতা সিংহ তল্লাশি চালিয়েছেন ওই জেলে। ওই পাঁচজনের বিরুদ্ধে এফআইআর-ও করা হয়েছে। প্রশাসন সূত্রে খবর, তাদেরকে রায়বরেলির জেল থেকে সরিয়ে দেওয়া হবে। নিয়ে যাওয়া হবে সুলতানপুর, বারাবাঁকি, ফতেপুর ও প্রতাপগড় জেলে।

আরও পড়ুন : ঠাকুরের ভূত যেন ভর করেছে গোটা গ্রামে, কুটিয়ার চাষির ঘরে ঘরে ‘পঞ্জা’ ছাপ

এই ভিডিও প্রকাশিত হতেই সমালোচনার ঝড় ওঠে নেটিজেনদের মধ্যে। জেলের মধ্যে বসে অপরাধীরা কী ভাবে বহাল তবিয়তে এ ধরনের কাজকর্ম চালিয়ে যেতে পারে, তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকেই।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)

আরও পড়ুন

Advertisement