Advertisement
২০ এপ্রিল ২০২৪
DA

DA Hike: ৩ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা কেন্দ্রের, উৎসবের মরসুমে উপকৃত হবেন লক্ষ লক্ষ সরকারি কর্মী

এ বছরের ১ জুলাই থেকে নতুন মহার্ঘ ভাতা কার্যকর হবে। এর ফলে উপকৃত হবেন দেশের লক্ষ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মী এবং পেনশনভোগী।

৩ শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণা কেন্দ্রের।

৩ শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণা কেন্দ্রের। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১৫:০০
Share: Save:

উৎসবের মরসুমে কেন্দ্রীয় সরকারি কর্মী ও পেনশনভোগীদের জন্য সুখবর। ৩ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা করল কেন্দ্র। একই হারে মহার্ঘ ভাতা পাবেন পেনশনভোগীরাও। বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে এ বিষয়ে শিলমোহর পড়ে। সরকারি সূত্রে খবর, এ বছরের ১ জুলাই থেকে নতুন মহার্ঘ ভাতা কার্যকর হবে। এর ফলে উৎসবের মরসুমে উপকৃত হবেন দেশের লক্ষ লক্ষ সরকারি কর্মী ও পেনশনভোগী।

করোনার জেরে রাজস্ব সংগ্রহে ঘাটতির কারণে ২০২০ সাল থেকে কেন্দ্রীয় সরকারি কর্মী ও পেনশনভোগীদের ডিএ বন্ধ। সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী প্রতি বছর দু’বার কর্মীদের মহার্ঘ ভাতা দেওয়ার কথা। জুলাই থেকে ফের থমকে থাকা মহার্ঘ ভাতা চালু হওয়ার খবরে খুশির হাওয়া কেন্দ্রীয় সরকারি কর্মীদের মধ্যে। একই পরিমাণ মহার্ঘ ভাতা পাবেন অবসরপ্রাপ্ত কর্মীরাও।

সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী, বিগত দিনে কেন্দ্রীয় সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বেড়ে হয়েছিল ২৮ শতাংশ। নয়া ঘোষণা অনুযায়ী, আরও ৩ শতাংশ বৃদ্ধি হলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতার পরিমাণ পৌঁছবে মূল বেতনের ৩১ শতাংশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DA PM Modi Cabinet Meet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE