Advertisement
১৭ মে ২০২৪
corona

Corona: দু’বছর পর এক অঙ্কে নামল দেশে করোনায় মৃত্যুর সংখ্যা

লক্ষণীয় ভাবে কমছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কমে দাঁড়িয়েছে মাত্র ছয় জনে।

দৈনিক সংক্রমণে দেশের মধ্যে এখনও শীর্ষ স্থানে কেরল।

দৈনিক সংক্রমণে দেশের মধ্যে এখনও শীর্ষ স্থানে কেরল। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ১৩:০৬
Share: Save:

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৮৬১ জন। রবিবার আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৫৪ জন।
দু’বছর পর আবার এক অঙ্কের সংখ্যায় নামল মৃত্যু। ২০২০ সালের ৭ এপ্রিলের পর এই চিত্র দেখা দিল দেশে।

গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কমে দাঁড়িয়েছে মাত্র ছয় জনে। তার মধ্যে কেরলে মৃত পাঁচ জন। তথ্য অনুযায়ী, এই পাঁচ জনের মৃত্যু আগেই হয়েছিল। কিন্তু তা অনথিভুক্ত ছিল।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, রবিবার ২৯ জনের মৃত্যু হয়েছিল। শুধু মাত্র কেরলেই মৃত্যু হয় ২১ জনের।

দৈনিক সুস্থতার হার গত দু’দিনে খুব একটা হেরফের না হলেও গত ২৪ ঘণ্টায় তা বেড়ে হয়েছে ০.৩২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯২৯ জন। লক্ষণীয় ভাবে কমছে সক্রিয় আক্রান্তের সংখ্যাও। সোমবার সক্রিয় রোগীর সংখ্যা হয়েছে ১১ হাজার ৫৮ জন।

দৈনিক সংক্রমণে দেশের মধ্যে এখনও শীর্ষ স্থানে কেরল। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে আক্রান্ত হয়েছেন ২২৩ জন। যদিও আগের চেয়ে আক্রান্তের সংখ্যা কমেছে কেরলে। তার পর রয়েছে দিল্লি (১৪১), মহারাষ্ট্র (৯০) এবং হরিয়ানা (৮৯)। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দৈনিক পরিসংখ্যান বলছে, দেশে মোট সুস্থ হলেন ৪ কোটি ২৫ লক্ষ ৩ হাজার ৩৮৩ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

corona Covid Daily Covid Bulletin India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE