Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus

Coronavirus in India: ফেব্রুয়ারির পর দেশে সর্বোচ্চ নতুন আক্রান্ত, ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে পাঁচ হাজারের বেশি

ফেব্রুয়ারির মাঝামাঝি দৈনিক সংক্রমণ প্রায় সাড়ে তিন লক্ষের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। তার পর থেকে সবচেয়ে বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১৩:১২
Share: Save:

দেশে করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা অনেকটাই বাড়ল। গত চার মাসের নিরিখে যা সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় তা ১৭ হাজার ছাড়িয়ে গিয়েছে। উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র, কেরল, দিল্লি, তামিলনাড়ু এবং হরিয়ানার দৈনিক আক্রান্তের পরিসংখ্যান। দৈনিক সংক্রমণের হার অনেকটাই বেড়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যকর্তারা।

শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৭,৩৩৬ জন নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি তা ঊর্ধ্বমুখী হয়ে এক সময় প্রায় সাড়ে তিন লক্ষের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। তবে তার পর থেকে তা নিম্নমুখী হতে থাকে। যদিও সাম্প্রতিককালে দেশ জুড়েই সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ৫,২১৮ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। অন্য দিকে, কেরল (৩,৮৯০), তামিলনাড়ু (১,০৬৩) এবং হরিয়ানা (৮৭২)— এই চার রাজ্যে দৈনিক সংক্রমণের সংখ্যা উদ্বেগ বাড়াচ্ছে। রাজধানী দিল্লিতে দৈনিক আক্রান্ত হয়েছেন ১,৯৩৪ জন।

স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যায় ৩০ শতাংশ বৃদ্ধি হয়েছে। সংক্রমণের দৈনিক হার দাঁড়িয়েছে ৪.৩২ শতাংশ। ২৩ জুনের বুলেটিনে তা ছিল ২.০৩ শতাংশ। স্বাস্থ্যকর্তারা জানিয়েছেন, এই মুহূর্তে করোনায় আক্রান্ত রয়েছেন মোট ৮৮,২৮৪ জন।

দৈনিক সংক্রমণের সংখ্যা বাড়লেও গত ২৪ ঘণ্টায় রোগীমৃত্যু কমেছে। ওই সময়ের মধ্যে ১৩ জন আক্রান্ত মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Coronavirus Coronavirus in India COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE