Advertisement
১১ মে ২০২৪
Daily Covid Bulletin

Covid update: দেশে সংক্রমণ ঊর্ধ্বমুখী, ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা ১২,৮৯৯

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, দেশ জুড়ে দৈনিক সংক্রমিতের সংখ্যা সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত ১২,৮৯৯।

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার বেড়ে হল ২.৮৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার বেড়ে হল ২.৮৯ শতাংশ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ১৪:৫৬
Share: Save:

ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ আবার চিন্তার মুখে ফেলছে দেশবাসীকে। শনিবার দেশে কোভিডে সংক্রমিতের সংখ্যা ১৩ হাজার পার করলেও রবিবার এই সংখ্যা সামান্য কম। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ১২,৮৯৯। শনিবার এই সংখ্যা ছিল ১৩,২১৬। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮,৫১৮ জন কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৬ লক্ষ ৯৯ হাজার ৩৬৩ জন। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৮.৬২ শতাংশ।

দেশে এখনও দৈনিক সংক্রমণের শীর্ষে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা চার হাজারের দোরগোড়ায়। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে দৈনিক সংক্রমিতের সংখ্যা ৩,৮৮৩। এর পরে রয়েছে কেরল। কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩,২৫৩। দৈনিক সংক্রমণের তালিকায় কেরলের পরে দিল্লি (১,৫৩৪), কর্নাটক (৭৫০) ও হরিয়ানা (৭১২)। দাদরা ও নগর হভেলি এবং দমন ও দিউ এবং লক্ষদ্বীপে বর্তমানে কোভিডে আক্রান্তের সংখ্যা শূন্য।

কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৫। এর মধ্যে কেরলেই মৃত্যু সর্বোচ্চ। কেরলে কোভিডে আক্রান্ত হয়ে সাত জন ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ছাড়া দিল্লিতে তিন জন, মহারাষ্ট্রে দু’জন, এবং মধ্যপ্রদেশ, পঞ্জাব ও রাজস্থানে এক জন করে প্রয়াত হয়েছেন। শনিবার কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ২৩। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৮৫৫। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার বেড়ে হল ২.৮৯ শতাংশ। রবিবার সংক্রমণের হার ছিল ২.৭৩ শতাংশ। সারা দেশে এখনও পর্যন্ত ১৯৬ কোটি ১৪ লক্ষ ৮৮ হাজার ৮০৭ টিকাকরণ হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Daily Covid Bulletin Corona Bulletin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE