Advertisement
১৭ মে ২০২৪
corona

Covid update: ২৪ ঘণ্টায় দেশে আবার ঊর্ধ্বমুখী দৈনিক আক্রান্তের সংখ্যা, মৃতের সংখ্যা ছয়

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, দেশ জুড়ে দৈনিক সংক্রমিতের সংখ্যা বেড়েছে। ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত ২,৭৪৫।

ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ লক্ষ ২৪ হাজার ৬৩৬।

ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ লক্ষ ২৪ হাজার ৬৩৬। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ১৩:০৩
Share: Save:

টানা আট দিন ভারতে কোভিডে সংক্রমিতের সংখ্যা রয়েছে দু’হাজারের উপরেই। মঙ্গলবার দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য কমলেও গত ২৪ ঘণ্টায় আবার তা তিন হাজারের কাছাকাছি পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২,৭৪৫। মঙ্গলবার এই সংখ্যা ছিল ২,৩৩৮। কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছয়। এর মধ্যে কেরলে দু’জন এবং দিল্লি, মহারাষ্ট্র, কর্নাটক ও উত্তরপ্রদেশে এক জন করে মারা গিয়েছেন। মঙ্গলবার দেশে কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ১৯। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ লক্ষ ২৪ হাজার ৬৩৬।

দেশে দৈনিক সংক্রমণের শীর্ষে কেরল। কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্যই কমেছে। ২৪ ঘণ্টায় কেরলে দৈনিক সংক্রমিতের সংখ্যা ৭২৬ জন। এর পরে রয়েছে মহারাষ্ট্র (৭১১), দিল্লি (৩৭৩), ও কর্ণাটক (১৯৭)। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২,২৩৬ জন কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন চার কোটি ২৬ লক্ষ ১৭ হাজার ৮১০ জন। সারা ভারতে এখনও পর্যন্ত ১৯৩ কোটি ৫৭ লক্ষ ২০ হাজার ৮০৭ টিকাকরণ হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE