Advertisement
০৬ মে ২০২৪
Daily Covid Bulletin

Covid update: ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে ১২,২৪৯, মৃতের সংখ্যা ১৩

করোনায় দেশে দৈনিক সংক্রমিতের সংখ্যা ১২,২৪৯ জন। গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সুস্থ হয়েছেন ৯,৮৬২ জন।

পরিসংখ্যান অনুসারে, সারা দেশে এখনও পর্যন্ত ১৯৬ কোটি ৪৫ লক্ষ ৯৯ হাজার ৯০৬ টিকাকরণ হয়েছে।

পরিসংখ্যান অনুসারে, সারা দেশে এখনও পর্যন্ত ১৯৬ কোটি ৪৫ লক্ষ ৯৯ হাজার ৯০৬ টিকাকরণ হয়েছে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১৩:১১
Share: Save:

মঙ্গলবার দেশে কোভিডে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নীচে নামলেও গত ২৪ ঘণ্টায় আবার ১২ হাজারের গণ্ডি পার করেছে দৈনিক সংক্রমিতের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২,২৪৯। মঙ্গলবার এই সংখ্যা ছিল ৯,৯২৩। কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৯,৮৬২ জন কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৭ লক্ষ ২৫ হাজার ৫৫ জন। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৮.৬০ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড পরিসংখ্যান অনুযায়ী, দেশে দৈনিক সংক্রমণের শীর্ষে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা চার হাজারের দোরগোড়ায়। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে দৈনিক সংক্রমিতের সংখ্যা ৩,৬৫৯। এর পরে রয়েছে কেরল। কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা ২,৬০৯। দৈনিক সংক্রমণের তালিকায় মহারাষ্ট্র ও কেরলের পরে রয়েছে দিল্লি (১,৩৮৩), কর্নাটক (৭৩৮), তামিলনাড়ু (৭৩৭) ও হরিয়ানা (৬১১)। বর্তমানে দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউ, লক্ষদ্বীপ, ত্রিপুরা ও নাগাল্যান্ডে বর্তমানে কোভিডে আক্রান্তের সংখ্যা শূন্য।

কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৩। এর মধ্যে কেরলে কোভিডে আক্রান্ত হয়ে ৮ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ছাড়া দিল্লি, পশ্চিমবঙ্গ, জম্মু ও কাশ্মীর, মহারাষ্ট্র ও উত্তর প্রদেশে এক জন করে প্রয়াত হয়েছেন। মঙ্গলবার কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ১৭। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ লক্ষ ২৪ হাজার ৯০৩। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার বেড়ে হল ৩.৯৪ শতাংশ। মঙ্গলবার সংক্রমণের হার ছিল ২.৫৫ শতাংশ। পরিসংখ্যান অনুসারে, সারা দেশে এখনও পর্যন্ত ১৯৬ কোটি ৪৫ লক্ষ ৯৯ হাজার ৯০৬ টিকাকরণ হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Daily Covid Bulletin corona COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE