Advertisement
০৭ অক্টোবর ২০২২
COVID-19

Today's Covid Update: দেশ জুড়ে দৈনিক সংক্রমিতের সংখ্যা এক ধাক্কায় কমে ১২ হাজার, কমল সংক্রমণের হারও

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ১২,৭৫১। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৪২ জন।

গত ২৪ ঘণ্টায় দেশের দৈনিক সংক্রমণের হার কমে হল ৩.৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশের দৈনিক সংক্রমণের হার কমে হল ৩.৫০ শতাংশ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১০:২১
Share: Save:

দেশ জুড়ে দৈনিক কোভিড সংক্রমণের রেখচিত্র লক্ষ করলে দেখা যায় তা ২০ হাজারের গণ্ডি পেরোলেও গত চার দিন ধরে নিম্নমুখী হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা আরও কমে ১২,৭৫১। সোমবার এই সংখ্যা ছিল ১৬,১৬৭। রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতির দিকে লক্ষ করলে দেখা যায়, দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে দিল্লি। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ১,৩৭২। দৈনিক সংক্রমণের তালিকায় এর পর রয়েছে কর্নাটক (১,০১৯), মহারাষ্ট্র (১,০০৫),তামিলনাড়ু (৯৭২) ও কেরল (৯০৭)।

গত ২৪ ঘণ্টায় দেশের দৈনিক সংক্রমণের হার কমে হল ৩.৫০ শতাংশ। সোমবার দৈনিক সংক্রমণের হার ছিল ৬.১৪ শতাংশ। যত জন মানুষের করোনা পরীক্ষা করা হল, তাঁদের মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে তাকেই পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বলা হয়। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডের প্রকোপ থেকে ১৬,৪১২ জন ব্যক্তি সুস্থ হয়ে উঠেছেন। দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৩৫ লক্ষ ১৬ হাজার ৭১ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৫১ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪২ জনের। এর মধ্যে কেরলে গত ২৪ ঘণ্টায় ১০ জন ব্যক্তি কোভিডে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এ ছাড়া দিল্লিতে ছয় জন, পশ্চিমবঙ্গে পাঁচ জন, মহারাষ্ট্রে চার জন, কর্নাটক ও হিমাচল প্রদেশে তিন জন, গুজরাত, হরিয়ানা ও পঞ্জাবে দু’জন এবং ওড়িশা, ছত্তীসগঢ়, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, মিজোরামে এক জন করে ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। স‌োমবার এই সংখ্যা ছিল ৪১। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৯ হাজার ৩৩৫। এখনও পর্যন্ত দেশে ২০৬ কোটি ৮৮ লক্ষ ৪৯ হাজার ৭৭৫ টিকাকরণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.