Advertisement
০৫ মে ২০২৪
Covid 19

Covid In India: দেশে দৈনিক সংক্রমণ কমলেও ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে, ২৪ ঘণ্টায় কোভিডে মৃত ১৬২

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দেশের মধ্যে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ১১:৪১
Share: Save:

দেশে দৈনিক কোভিড সংক্রমণ কমলেও ওমিক্রন আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বাড়ছে। কেন্দ্রের তথ্য বলছে, ইতিমধ্যেই কোভিডের নতুন এই রূপে দেশে আক্রান্ত হয়েছেন ৪২২ জন। ফলে রবিবার দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৯৮৭। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ১৬২ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দেশের মধ্যে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। ১০৮ জন আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন। তার পরই রয়েছে দিল্লি (৭৯), গুজরাত (৪৩), তেলঙ্গানা (৪১)। ওমিক্রনের সংক্রমণ ছড়িয়েছে কেরল, তামিলনাড়ু, হরিয়ানা, ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, লাদাখ, জম্মু-কাশ্মীর এবং চণ্ডীগড়েও।

নভেম্বরের শেষ দিক থেকে দেশে ওমিক্রনের সংক্রমণ ছড়ায়। সেই সময় থেকে এখনও পর্যন্ত ১৩০ জন আক্রান্ত সুস্থ হয়েছেন বলে স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর। যে ভাবে ওমিক্রন দেশের নানা প্রান্তে ছড়িয়ে পড়ছে, তাতে উদ্বেগ বাড়ছে। যদিও এক দিকে দ্রুত টিকাকরণের কাজ শেষ করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। অন্য দিকে, শনিবারই ১২-১৮ বছর বয়সিদের টিকায় ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। এবং ষাটোর্ধ্বদের বুস্টার টিকা দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE