Advertisement
০৫ মে ২০২৪
Uttar Pradesh

গণধর্ষণের পর আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল শরীরে, উত্তরপ্রদেশে মৃত্যু হল দলিত কিশোরীর

গত ৭ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের পিলভিটে ১৬ বছরের কিশোরীকে ধর্ষণ করে তার গায়ে ডিজেল ঢেলে আগুন জ্বালিয়ে দিয়েছিল ধর্ষকেরা। প্রায় ১২ দিন হাসপাতালে লড়াই করার পর মৃত্যু হল তার।

ধর্ষণের ঘটনার তিন দিন পর প্রকাশ্যে আসে ঘটনাটি।

ধর্ষণের ঘটনার তিন দিন পর প্রকাশ্যে আসে ঘটনাটি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫৬
Share: Save:

১৬ বছরের এক কিশোরীকে গণধর্ষণ করে তার গায়ে ডিজেল ঢেলে আগুন লাগিয়ে দিয়েছিল ধর্ষকেরা। উত্তরপ্রদেশের পিলভিটে গত ৭ সেপ্টেম্বরের সেই ঘটনায় গুরুতর জখম ওই কিশোরী গত ১২ দিন ধরে হাসপাতালে বাঁচার লড়াই করছিলেন। হাসপাতালের বেডে শুয়েই পুলিশকে তাঁর নির্যাতনের বর্ণনাও দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত আর বাঁচানো গেল না তাঁকে। সোমবার লখনউয়ের হাসপাতালে মৃত্যু হয়েছে ওই কিশোরীর।

পুলিশ ইতিমধ্যেই এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে। তাঁদের একজনের নাম রাজভীর, বয়স ১৯ বছর। অন্য জন, তারাচাঁদ ওরফে তরুণ কুমারের বয়স ২৫। এই দু’জনকেই পুলিশ গ্রেফতার করে জেল হেফাজতে পাঠিয়েছে বলে জানিয়েছেন পিলভিটের পুলিশ সুপার দীনেশ কুমার প্রভু। নিহত কিশোরীর পরিবারের অভিযোগের ভিত্তিতে দু’জনের বিরুদ্ধে পকসো আইনে এবং নাবালিকার উপর যৌন অত্যাচারের অভিযোগ দায়ের হয়েছিল। এ বার তার সঙ্গে খুনের মামলাটিও জুড়বে বলে জানিয়েছেন দীনেশ।

গত ৭ সেপ্টেম্বর উত্তর প্রদেশের পিলভিটের মাধব টান্ডা এলাকায় ওই কিশোরীকে গণধর্ষণ করা হয়। দলিত পরিবারের কন্যা ওই কিশোরীর উপর অত্যাচারের পর তাঁর উপর ডিজেল ঢেলে আগুন লাগিয়ে দেন ধর্ষকেরা। গুরুতর জখম কিশোরীকে এরপর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই পুলিশের কাছে নিজের বয়ান রেকর্ড করিয়েছিলেন ওই কিশোরী। ধর্ষণের ঘটনাটি প্রকাশ্যে আসে কিশোরীর রেকর্ড করা ওই বয়ানের ভিডিয়ো নেট মাধ্যমে ছড়িয়ে পরার পর। ধর্ষণের ঘটনার প্রায় তিন দিন পরে। এর পরই গ্রেফতার করা হয় দুই অভিযুক্তকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Gangrape Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE