Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিবস্ত্র করে মারধর দলিত মহিলাকে, বিরোধীদের তোপে টিডিপি

সংবাদ সংস্থা
হায়দরাবাদ ২১ ডিসেম্বর ২০১৭ ১৬:৫৪
ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

দলিত মহিলাকে বিবস্ত্র করে মারধরের অভিযোগ উঠল তেলুগু দেশম পার্টি (টিডিপি)-র কর্মী, সমর্থকদের বিরুদ্ধে। ওই মহিলার অভিযোগ, জমি থেকে উৎখাত করতেই তাঁর উপর হামলা চালিয়েছে টিডিপি-র লোকজন। শাসক দলের নেতাদের মদতে। এই ঘটনায় অন্ধ্রপ্রদেশ সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী দলগুলি।

বিশাখাপত্তনম জেলায় পেন্ডুর্থির আদিবাসী এলাকায় দীর্ঘ দিন ধরেই বসবাস ডি আক্কাম্মা নামে ওই মহিলার। সরকারের দান করা জমিতেই চাষবাস করে সংসার চলে তাঁর।

টিডিপি-র কর্মী, সমর্থকের বিরুদ্ধে আঙুল তুলে পুলিশের কাছে দায়ের করা অভিযোগে আক্কাম্মা বলেছেন, “বহু বছর ধরেই মায়ের সঙ্গে ওই জমিতে থাকি আমি। ওরা (পড়ুন, টিডিপি কর্মী, সমর্থকরা) এসে আমাদের বাড়ি ছেড়ে দিতে বলল। চাষের জমিও ওরা নষ্ট করে দিয়েছে। বাধা দিতেই আমাদের মারধর করতে শুরু করল।”

Advertisement

ডি আক্কাম্মার আরও দাবি, সরকারের দেওয়া ওই জমিতে তাঁদেরই অধিকার রয়েছে। এমনকী, এ নিয়ে আদালতের রায়ও তাঁদের পক্ষে গিয়েছে। তা সত্ত্বেও দলীয় নেতাদের মদতে গায়ের জোরে ওই জমি দখলের চেষ্টা চালাচ্ছেন টিডিপি কর্মী, সমর্থকরা।

আরও পড়ুন
টু-জি: ক্লিনচিট পেলেন রাজা-কানিমোঝি, স্বস্তিতে মনমোহন

ঘটনার কথা প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েছেন রাজ্যের দলিত সম্প্রদায়ের মানুষ। প্রতিবাদ জানিয়েছে বিরোধী ওয়াইএসআর কংগ্রেস সহ অন্য দলগুলিও। মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর বিরুদ্ধেও তোপ দেগেছেন তাঁরা।

ওয়াইএসআর কংগ্রেসের প্রবীণ নেতা বি সত্যনারায়ণ বলেন, “ওই মহিলার উপর নির্লজ্জ হামলার ঘটনায় টিডিপি সরকারের আসল চেহারা সামনে এসে পড়েছে। তাদের দলিতপ্রেমী মুখোশ খসে পড়েছে। ওই পরিবারের পাশেই রয়েছি আমরা। আমাদের দলের কর্মীরা ওই মহিলার অভিযোগ খতিয়ে দেখছেন।”

আরও পড়ুন
জমি বিবাদের জেরে খুড়তুতো ভাইয়ের হাতে খুন মহিলা

তদন্ত শুরু করেছে পুলিশও। পুলিশের এক আধিকারিক বলেছেন, “ঝামেলাটা আসলে জমি নিয়ে। এ নিয়ে অভিযোগও দায়ের করা হয়েছে।”



Tags:
Dalit Dalit Woman Physical Assault Andhra Pradesh TDPতেলুগু দেশম পার্টিটিডিপিদলিতঅন্ধ্রপ্রদেশ

আরও পড়ুন

Advertisement