×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মার্চ ২০২১ ই-পেপার

বিহারে গণধর্ষণের পর সন্তান-সহ মহিলাকে খালে ছুড়ে দিল দুষ্কৃতীরা

১২ অক্টোবর ২০২০ ১৫:৫৭
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

হাথরস কাণ্ডের ক্ষত এখনও টাটকা। এর মধ্যেই ফের দলিত মহিলাকে গণধর্ষণের অভিযোগ সামনে এল। শুধু তাই নয়, অত্যাচারের পর ওই মহিলা ও তাঁর শিশু সন্তানকে দুষ্কৃতীরা খালে ছুড়ে ফেলে দেয় বলেও পুলিশ সূত্রে খবর। শেষ পর্যন্ত ওই মহিলাকে বাঁচানো গেলেও, জলে ডুবে শিশুটির মৃত্যু হয়েছে। গুরুতর জখম অবস্থায় ওই মহিলা হাসপাতালে ভর্তি। বিহারের বক্সারের এই মর্মান্তিক ঘটনাকে ঘিরে নতুন করে তোলপাড় শুরু হয়েছে।

পুলিশ সূত্রে খবর, বক্সারের ওঝা বারাও গ্রামে ব্যাঙ্কে যাওয়ার পথে ওই মহিলাকে ঘিরে ধরে এক দল দুষ্কৃতী। তারা ওই মহিলাকে অপহরণ করে। এর পর তাঁকে ধর্ষণ করে খালে ফেলে ছুড়ে ফেলে দেওয়া হয়।সেই সঙ্গে মহিলার ৫ বছরের সন্তানকেও জলে ফেলে দেওয়া হয়। পুলিশ আরও জানিয়েছে, মহিলার চিৎকার শুনে ছুটে আসেন আশপাশের বাসিন্দারা। তাঁরা ওই মহিলা এবং তাঁর শিশুটিকে উদ্ধার করেন। কিন্তু শিশুটিকে বাঁচানো যায়নি। ওই মহিলাকে গুরুতর অবস্থায় বক্সারের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বক্সারের এক পুলিশ কর্তা বলছেন, ‘‘নির্যাতিতার ডাক্তারি পরীক্ষা করা হচ্ছে। এই ঘটনায় অভিযোগও দায়ের হয়েছে। শিশুটির দেহের ময়নাতদন্ত হয়েছে।’’ পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ঘটনায় মোট ৭ জন জড়িত। তার মধ্যে ২ জনকে চিহ্নিত করা গিয়েছে। অভিযুক্তদের এক জনকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করে বাকিদের হদিশ পেতে চাইছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: চিৎপুরে প্লাস্টিক কারখানায় বিধ্বংসী আগুন, লড়ছে ১৫টি ইঞ্জিন

আরও পড়ুন: সনিয়ার ‘হাত’ ছেড়ে পদ্মবনে খুশবু ছড়ালেন তামিল অভিনেত্রী

হাথরসে বছর কুড়ির এক দলিত তরুণীর গণধর্ষণ এবং হত্যা নিয়ে দেশ জুড়ে আলোড়ন অব্যাহত। তাতে নতুন করে ইন্ধন জোগাল বক্সারের এই ঘটনা। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ন্যাশনাল ক্রাইম রেকর্ডস বুরোর রিপোর্ট। তাতেও দেখা গিয়েছে, ধর্ষণ থেকে অপহরণ, অ্যাসিড হামলা থেকে গার্হস্থ হিংসা— মহিলাদের বিরুদ্ধে সব ধরনের অপরাধের গ্রাফই ঊর্ধ্বমুখী। রিপোর্টে এও দেখা গিয়েছে, ২০১৯ জুড়ে দেশের বিভিন্ন প্রান্তে প্রতিদিন গড়ে ৮৭ জন ধর্ষণের শিকার হয়েছেন।

Advertisement