Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘দঙ্গল’-এর গীতাকে ফেসবুকে ট্রোল, মেহবুবার সঙ্গে দেখা করাই কি ‘অপরাধ’?

কাশ্মীরিদের রোল মডেল নন— ফেসবুকে ক্ষমা প্রার্থনা করে এমনটাই লিখেছিলেন ‘দঙ্গল’-এর কিশোরী অভিনেত্রী জাইরা ওয়াসিম। সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড়

সংবাদ সংস্থা
১৬ জানুয়ারি ২০১৭ ২০:৩৯
Save
Something isn't right! Please refresh.
‘দঙ্গল’-এর পোস্টারে জাইরা ওয়াসিম (বাঁ-দিকে)।

‘দঙ্গল’-এর পোস্টারে জাইরা ওয়াসিম (বাঁ-দিকে)।

Popup Close

কাশ্মীরিদের রোল মডেল নন— ফেসবুকে ক্ষমা প্রার্থনা করে এমনটাই লিখেছিলেন ‘দঙ্গল’-এর কিশোরী অভিনেত্রী জাইরা ওয়াসিম। সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড়ে এ বার সেই পোস্ট সরিয়ে নিলেন তিনি। সঙ্গে কাতর আর্জি, “বিষয়টিকে জাতীয় বিতর্ক বানিয়ে ফেলবেন না।” সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে ‘অহেতুক’ বিতর্ক হচ্ছে বলে মনে করেন তিনি। তা নিয়ে যথেষ্ট বিরক্তও জাইরা। গত শনিবারই জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে সাক্ষাৎ করেন জাইরা। শ্রীনগরে বেড়ে ওঠা জাইরার ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। ওই সাক্ষাতের পর ফেসবুকে ট্রোল করা হয় তাঁকে।

আরও পড়ুন

১৪ বছর ধরে আড়াই হাজার শিশুকে যৌন নির্যাতন ৫ সন্তানের বাবার!

Advertisement

ওই সাক্ষাতের পরই ফেসবুকে একটি পোস্ট করেন জাইরা। পোস্টে প্রকাশ্যেই সকলের কাছ ক্ষমা চেয়ে নিচ্ছেন বলে জানান তিনি। ফেসবুকে জাইরা লিখেছেন, “আমি জানি অনেকেই আঘাত পেয়েছেন। অনেকেই আমার কাজের জন্য বা সাম্প্রতিক কালে যাঁদের সঙ্গে দেখা করেছি সে জন্য আমার উপর অসন্তুষ্ট। আমি সকলের কাছেই ক্ষমা চাইছি।” এর পরেই জল্পনা শুরু হয়। তবে কি মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার কথাই তিনি বলতে চাইছেন? কাশ্মীরে সাম্প্রতিক অচলাবস্থার প্রসঙ্গও তার পোস্টে উঠে এসেছে। জাইরা লিখেছেন, “যাঁদের আমি অনিচ্ছাকৃত ভাবে আঘাত করেছি তাঁদের কাছে ক্ষমা চাইছি। বিশেষ করে গত ছ’মাসে যা ঘটে গিয়েছে, আমি তাঁদের অনুভূতিটা বুঝতে পারছি।”



জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে ‘দঙ্গল’-এর গীতা জাইরা ওয়াসিম।

‘দঙ্গল’-এ গীতা ফোগতের ছোটবেলার চরিত্রে তাঁর অভিনয় প্রশংসা কুড়িয়েছে দেশ-বিদেশে। আমির খানের পাশে চুটিয়ে অভিনয় করেছেন ১৬ বছরের জাইরা। ইতিমধ্যেই কয়েকশো কোটির ব্যবসা করে ফেলেছে ‘দঙ্গল’। এর মধ্যেই তাঁর হাতে এসেছে আমির খানের পরবর্তী ছবি ‘সিক্রেট সুপারস্টার’-এ অভিনয়ের অফার। এত কম বয়সে এত সাফল্যের পরও নিজেকে কাশ্মীরের যুবসমাজের আদর্শ হিসেবে নিজেকে দেখতে চান না তিনি— দাবি জাইরার। তিনি বলেন, “আমার কাজের জন্য একটুও গর্বিত নই। সবাইকে বলতে চাই, সত্যিকারের হিরোরা আশপাশেই আছেন।’’

আরও পড়ুন

গরু একমাত্র প্রাণী যারা বাতাস থেকে অক্সিজেন নেয়, ছাড়েও অক্সিজেন!

জাইরার ক্ষমা প্রার্থনার পরেই তাঁর সমর্থনে মুখ খুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ-সহ একাধিক রাজনৈতিক নেতা। জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা টুইট করে বলেন, “এক জন ১৬ বছরের কিশোরীর এ ভাবে ক্ষমা চাইতে হচ্ছে। তা-ও আবার মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার জন্য! কী হয়ে গিয়েছি আমরা?” প্রায় একই কথা শোনা গিয়েছে রবিশঙ্করের মুখে। তিনি বলেন, “জাইরা সত্যিই ভাল অভিনেত্রী। মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার জন্য তাঁকে জোর করে ফেসবুকে ক্ষমা চাইতে বলাটা অত্যন্ত অন্যায়।”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement