Advertisement
১১ মে ২০২৪
rape

Goa Minor Rape: মেয়েরা রাতে সৈকতে ঘোরে কেন? নাবালিকা ধর্ষণে অবাক প্রশ্ন গোয়ার মুখ্যমন্ত্রীর

সমালোচনা শুরু করেছেন বিরোধীরা। তাঁদের অভিযোগ, আইন-শৃঙ্খলার দিকে নজর না দিয়ে মেয়েদের চরিত্র নিয়ে প্রশ্ন তুলছেন মুখ্যমন্ত্রী।

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্ত

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্ত ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পানাজি শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ১৩:৪৭
Share: Save:

গোয়ার বিখ্যাত কোলভা সমুদ্র সৈকতে ১৪ বছরের দু’টি মেয়েকে ধর্ষণের ঘটনায় উত্তাল গোয়া বিধানসভা। তার মধ্যেই গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্ত প্রশ্ন তুলেছেন, রাতে সৈকতে মেয়েরা কেন ঘোরে? বিরোধীদের অভিযোগ, আইন-শৃঙ্খলার দিকে নজর না দিয়ে মেয়েদের চরিত্র নিয়ে প্রশ্ন তুলছেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার বিধানসভায় বাদল অধিবেশনে প্রমোদ বলেন, ‘‘সমুদ্র সৈকতে পার্টি করতে গিয়েছিল ১০ জন। তাদের মধ্যে ছ’জন বাড়ি ফেরে। কিন্তু বাকি দু’টি ছেলে ও দু’টি মেয়ে সারারাত সৈকতে ছিল। যখন ১৪ বছরের মেয়েরা সারারাত সৈকতে কাটায় তখন তাদের অভিভাবকদের উচিত খোঁজ নেওয়া। রাতে মেয়েরা সৈকতে কেন ঘোরে? এটা দেখা আমাদেরও দায়িত্ব। সব দায়িত্ব পুলিশের উপর ছেড়ে দেওয়া উচিত নয়।’’

মুখ্যমন্ত্রীর এই মন্তব্য ঘিরে সুর চড়িয়েছেন বিরোধীরা। প্রাক্তন উপমুখ্যমন্ত্রী বিজয় সরদেশাই বলেন, ‘‘এটাই তো গোয়া। এখানে সৈকতে আনন্দ করতেই সবাই আসেন। রাজ্যের মুখ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার সুবাদে ওঁর বলা উচিত ছিল আমাদের রাজ্য এত সুরক্ষিত যে আপনারা রাতেও বেড়াতে পারেন। তা না করে উনি মেয়েদের চরিত্র নিয়েই প্রশ্ন তুলছেন। এর ফলে রাজ্যের পর্যটন ব্যবস্থা ভেঙে পড়তে পারে।’’

গত ২৪ জুলাই এই ঘটনার পরে আসিফ হাতেলি (২১), রাজেশ মানে (৩৩), গজানন্দ চিনচানকর (৩১) ও নীতিন ইয়াব্বল (১৯) নামে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। আর কেউ যুক্ত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rape chief minister Goa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE