Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Heavy Rain

শনিবার থেকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি, তাপমাত্রা কমল প্রায় ১০ ডিগ্রি, এখনই থামছে না বৃষ্টি

এমনিতে অক্টোবরে দিল্লিতে বৃষ্টি হয় না। তবে অসময়ে বৃষ্টির কারণে অনেকটাই স্বস্তিতে দিল্লিবাসী। আবহাওয়াবিদরা জানিয়েছেন, টানা বৃষ্টির কারণে দিল্লির আবহাওয়া অনেকটাই ঠান্ডা।

বৃষ্টিতে বিপর্যস্ত রাজধানী দিল্লি।

বৃষ্টিতে বিপর্যস্ত রাজধানী দিল্লি। —ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৩:৩২
Share: Save:

শনিবার থেকে টানা বৃষ্টি দিল্লিতে। জায়গায় জায়গায় জল জমে তীব্র যানজট রাজধানীতে। তবে এখনই নিস্তার নেই। মৌসম ভবন জানিয়েছে, রবিবারও দিল্লি এবং সংলগ্ন এলাকায় ভারী বৃষ্টি হবে।

এমনিতে অক্টোবরে দিল্লিতে বৃষ্টি হয় না। তবে অসময়ে বৃষ্টির কারণে অনেকটাই স্বস্তিতে দিল্লিবাসী। আবহাওয়াবিদরা জানিয়েছেন, টানা বৃষ্টির কারণে দিল্লির আবহাওয়া অনেকটাই ঠান্ডা। তাপমাত্রা কমেছে প্রায় ১০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে দূষণের পরিমাণও কমেছে। হাওয়া অফিস জানিয়েছে, সোমবার থেকে দিল্লিতে বৃষ্টি কমবে।

একটি বেসরকারি আবহাওয়া পর্যবেক্ষণ সংস্থা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দিল্লির সফদরজঙে রেকর্ড বৃষ্টি হয়েছে, যা গত ১০ বছরে অক্টোবরে হয়নি। ওই সংস্থা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সফদরজঙ্গে ৭৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ভারী বৃষ্টির কারণে রবিবার সকালেও রাজধানীর কিছু এলাকায় তীব্র যানজট। ধৌলা কুঁয়া, নাজাফগড়, নারাইনা, রিং রোড, তিন মূর্তি মার্গে ধীর গতিতে চলছে যানবাহন। যানজট নিয়ন্ত্রণের জন্য মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ট্রাফিক পুলিশ কর্মী। দিল্লিবাসীকে এই রাস্তাগুলি এড়িয়ে চলতে বলা হয়েছে। বৃষ্টিতে নাজেহাল মহারাষ্ট্রও। সেখানে কয়েকটি জায়গায় হলুদ সতর্কতা জারি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rain Delhi weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE