Advertisement
০২ মে ২০২৪
Ceiling Fan

হস্টেলে লোহার বেড়ায় ঘেরা সিলিং ফ্যান! আত্মহত্যা ঠেকাতে না কি দুর্ঘটনার আশঙ্কা, কারণ নিয়ে ধোঁয়াশা

কেউ কেউ দাবি করেছেন, হস্টেলে যাতে আত্মহত্যা করতে না পারেন পড়ুয়ারা, তার জন্যই এই ব্যবস্থা। অনেকে আবার সেই যুক্তিকে খণ্ডন করেছেন।

এই ছবি ঘিরেই জোর চর্চা চলছে। ছবি সৌজন্য টুইটার।

এই ছবি ঘিরেই জোর চর্চা চলছে। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
কোটা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১২:৫১
Share: Save:

রাজস্থানের কোটার একটি হস্টেলের ছবি নিয়ে সমাজমাধ্যমে জোর চর্চা চলছে। যে ছবিটি প্রকাশ্যে এসেছে তাতে দেখা যাচ্ছে, একটি সিলিং ফ্যানের নীচে লোহার বেড়া দিয়ে আটকে দেওয়া হয়েছে। কিন্তু কী কারণে সিলিং ফ্যানের চারপাশ ঘিরে দেওয়া হয়েছে তা নিয়ে একাধিক মত প্রকাশ্যে এসেছে।

কেউ কেউ দাবি করেছেন, হস্টেলে যাতে আত্মহত্যা করতে না পারেন পড়ুয়ারা, তার জন্যই এই ব্যবস্থা। অনেকে আবার সেই যুক্তিকে খণ্ডন করেছেন। তাঁদের পাল্টা যুক্তি, সিলিং ফ্যানে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা না হয় ঠেকানো যাবে, কিন্তু ফ্যানের নীচে লাগানো লোহার বেড়াতে কি কেউ আত্মহত্যা করতে পারবেন না? সেখানে আত্মহত্যা ঠেকানো যাবে কী করে?

আবার একাংশ হস্টেল কর্তৃপক্ষের এই ধরনের সিদ্ধান্তের সমালোচনা করেছেন। তাঁদের যুক্তি, সিলিং ফ্যানে আত্মহত্যা ঠেকানোর পন্থা যদি এটি হয়, তা হলে এর থেকে খারাপ সমাধান আর কিছু হতে পারে না।

তবে নেটিজেনদের কিছু অংশ আবার দাবি করেছেন, এটি আত্মহত্যা ঠেকানোর জন্য নয়। অনেক সময় আবাসিকরা হস্টেলের নানা রকম ভাবে ক্ষয়ক্ষতি করেন। তার মধ্যে একটি হল সিলিং ফ্যান। সেই ক্ষতি আটকাতেই এই ব্যবস্থা। আবার কেউ কেউ দাবি করেছেন, সিলিং ফ্যান যাতে আবাসিকদের মাথার উপর ভেঙে না পড়ে, সেই দুর্ঘটনা ঠেকাতেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। এই ছবিকে ঘিরে নানা রকম মত, যুক্তির উত্থাপন হলেও, আসল কারণ কী, তা স্পষ্ট নয়। তবে বিষয়টি যে নেটিজেনদের চর্চার বিষয় হয়ে উঠেছে তা বলাই বাহুল্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ceiling Fan Kota Rajasthan Hostel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE