Advertisement
২৫ এপ্রিল ২০২৪
arvind kejriwal

Arvind Kejriwal: কোভিডে আক্রান্ত দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীবাল, সামান্য উপসর্গ, রয়েছেন নিভৃতবাসে

কেজরীবাল টুইটে লেখেন, ‘আমি কোভিড পজিটিভ। মৃদু উপসর্গ রয়েছে। বাড়িতেই নিভৃতবাসে রয়েছি। যাঁরা সংস্পর্শে এসেছিলেন কোভিড পরীক্ষা করিয়ে নিন।’

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ০৮:৩২
Share: Save:

কোভিডে আক্রান্ত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তাঁর দেহে কোভিডের মৃদু উপসর্গ ধরা পড়েছে। মঙ্গলবার সকালে টুইট করে নিজেই এ কথা জানিয়েছেন।

কেজরীবাল লিখেছেন, ‘আমি কোভিড পজিটিভ। মৃদু উপসর্গ রয়েছে। বাড়িতেই নিভৃতবাসে রয়েছি। যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন তাঁদের কাছে অনুরোধ, কোভিড পরীক্ষা করিয়ে নিন। নিভৃতবাসে থাকুন।’

দিল্লিতে কোভিড সংক্রমণ লাফিয়ে বাড়ছে। পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। সংক্রমণের পরিস্থিতি দেখে রবিবারই কেজরীবাল দিল্লিবাসীকে উদ্বিগ্ন হতে বারণ করেছেন। মঙ্গলবার রাজধানীর কোভিড পরিস্থিতি নিয়ে বিপর্যয় মোকাবিলা কমিটি একটি পর্যালোচনা বৈঠক করবে বলে সূত্রের খবর।

সোমবার দিল্লিতে কোভিড সংক্রমণের হার বা পজিটিভিটি রেট ছিল ৬.৪৬ শতাংশ। প্রশাসন সূত্রে খবর, যদি সংক্রমণের হার লাগাতার দু’দিনের বেশি ৫ শতাংশের উপরে থাকে, তা হলে সরকার চূড়ান্ত সতর্কতা এবং কঠোর বিধিনিষেধ জারি করতে পারে। বর্তমানে রাজধানীতে হলুদ সতর্কতা বহাল রয়েছে।

ওমিক্রনের জেরে দিল্লিতে সংক্রমণের ছবিটা আমুল বদলে গিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, জিন পরীক্ষার জন্য যে নমুনা পাঠানো হয়েছিল, তার মধ্যে ৮১ শতাংশের ওমিক্রন ধরা পড়েছে। সোমবার দিল্লিতে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৯ জন।

রাজধানীর সংক্রমণ ঠেকাতে কী কী পদক্ষেপ করা উচিত, তা স্থির করতে মঙ্গলবার জেলা বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসবেন লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজাল। এরই মধ্যে খবর এল, মুখ্যমন্ত্রী স্বয়ং কোভিড আক্রান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arvind kejriwal Covid 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE