Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Arvind Kejriwal

বিরোধী নেতাদের জেলে পাঠানোর ষড়যন্ত্র বিজেপির, রাহুলের পাশে দাঁড়িয়ে মন্তব্য কেজরীওয়ালের

টুইট করে রাহুলের পাশে দাঁড়ানোর কথা বলেছেন কেজরীওয়াল। মোদী সরকার বিজেপি-বিরোধী দল ও তাদের নেতাদের চুপ করাতে মামলা মোকদ্দমার পথ নিয়েছে বলেও অভিযোগ দিল্লির মুখ্যমন্ত্রীর।

File image of Rahul Gandhi and Arvind Kejriwal

গুজরাতের আদালতের রায় কি বিরোধী ঐক্য জোরদার করবে? — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৫:১৩
Share: Save:

সুরতের দায়রা আদালতের রাহুল-রায় একসূত্রে মিলিয়ে দিচ্ছে বিবদমান বিরোধীদের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদবি নিয়ে আপত্তিকর মন্তব্য করার জন্য কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করেছে। তার পরেই কংগ্রেস সাংসদের পাশে এসে দাঁড়ালেন আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। তাঁর অভিযোগ, গুজরাত ও কেন্দ্রে ক্ষমতায় রয়েছে যে বিজেপি, তারা অ-বিজেপি দল ও তার নেতাদের বিরুদ্ধে মামলা করে চুপ করানোর ষড়যন্ত্র করছে।

গুজরাতের আদালতের রায় ঘোষণার কিছু ক্ষণের মধ্যেই টুইট করেন দিল্লির মুখ্যমন্ত্রী। টুইটে তিনি লেখেন, ‘‘অ-বিজেপি নেতা এবং দলগুলির উপর মামলা করে তাদের খতম করার ষড়যন্ত্র চলছে। কংগ্রেসের সঙ্গে আমাদের মতভেদ রয়েছে কিন্তু রাহুল গান্ধীজিকে এ ভাবে মানহানির মোকদ্দমায় ফাঁসিয়ে দেওয়া একদমই ঠিক নয়। জনতা এবং বিরোধীদের কাজই হল প্রশ্ন করা। আমরা আদালতকে সম্মান করি ঠিকই কিন্তু এই রায় নিয়ে সহমত পোষণ করতে পারছি না।’’

প্রধানমন্ত্রীর মোদী পদবি নিয়ে আপত্তিকর মন্তব্য করায় রাহুলকে দোষী সাব্যস্ত করে গুজরাতের সুরতের দায়রা আদালত। ২০১৯ সালের ওই মানহানি মামলায় দু’বছরের জেলের সাজা হলেও আদালত তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছে। এই প্রেক্ষিতেই টুইট করে ভাইয়ের পাশে থাকার কথা জানিয়ে দিয়েছেন বোন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। প্রিয়ঙ্কার অভিযোগ, ভীত সন্ত্রস্ত মোদী সরকার তাঁর ভাইয়ের পিছনে পড়ে রয়েছে। তাঁর গলা বন্ধ করার চেষ্টা করে চলেছে। কিন্তু ‘আমার ভাই’ ভয় পাননি, কখনও পাবেনও না বলে দাবি প্রিয়ঙ্কার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE