Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Twiiter

‘কংগ্রেস টুলকিট’ বিতর্কের জের, টুইটার ইন্ডিয়ার দুই দফতরে হানা দিল্লি পুলিশের

কোভিড পরিস্থিতিকে কাজে লাগিয়ে মোদীকে বদনাম করার চক্রান্ত করেছে কংগ্রেস, দাবি করে টুইটারে একটি ‘টুলকিট’ শেয়ার করেন সম্বিত পাত্র।

ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মে ২০২১ ২২:১৫
Share: Save:

‘কংগ্রেস টু‌লকিট’-কাণ্ডে সম্বিত পাত্রের টুইটকে ‘কারসাজি’ বলে দাগিয়ে কেন্দ্রের রোষে পড়েছে মাইক্রোব্লগিং সাইট টুইটার। কেন বিজেপি মুখপাত্রের টুইটকে ‘কারসাজি’ বলা হয়েছিল, তা জানতে চেয়ে আগেই টুইটারকে নোটিস পাঠানো হয়েছিল। এ বার সংস্থার অফিসে হানা দিল দিল্লি পুলিশ।

মনে করা হচ্ছে, নোটিসের জবাব চাইতেই সোমবার বিকেলে দিল্লির লাড়ো সরাই এলাকা এবং হরিয়ানার গুরুগ্রামে টুইটার ইন্ডিয়ার দুই অফিসে হানা দিয়েছে দিল্লি পুলিশ। বিবৃতিতে তারা জানিয়েছে, ‘‘অভিযোগ দায়ের হওয়ার পরই তদন্তে নেমেছে পুলিশ। যা বোঝা যাচ্ছে, টুলকিট-কাণ্ডের বিষয়ে টুইটারের কাছে নিশ্চয়ই কোনও গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে, যা আমাদের কাছে নেই। তদন্তের স্বার্থে ওই তথ্য আমাদের প্রয়োজন।’’

কোভিড পরিস্থিতিকে কাজে লাগিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বদনাম করার চক্রান্ত করেছে কংগ্রেস। এই দাবি তুলে সম্প্রতি টুইটারে একটি ‘টুলকিট’ শেয়ার করেন সম্বিত পাত্র। সম্বিতের টুইট করা স্ক্রিনশটগুলিতে দেখা গিয়েছে, কোভিড নিয়ে অব্যবস্থাকে ব্যবহার করে মোদী ও বিজেপিকে কোণঠাসা করার নির্দেশ রয়েছে। করোনাভাইরাসের নয়া প্রজাতিকে ‘ভারতীয় স্ট্রেন’ বা ‘মোদী স্ট্রেন’ বলে উল্লেখ করার কথা বলা হয়েছে। ‘সুপারস্প্রেডার কুম্ভ’-এর কথা বারবার বলার নির্দেশও আছে। ওই টুলকিটের স্ক্রিনশটগুলি রিটুইট করেন জে পি নড্ডা-সহ বেশ কয়েক জন শীর্ষ বিজেপি নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twiiter Toolkit Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE