Advertisement
০৯ মে ২০২৪
Manish Sisodia

সিবিআইকে নোটিস দিল্লি হাই কোর্টের, মণীশকে জামিন নয় কেন? জানতে চান বিচারক

আবগারি দুর্নীতির অভিযোগের দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির নেতা মণীশ সিসৌদিয়া এখন জেলে। দিল্লি হাই কোর্টে জামিনের আবেদন করেছিলেন তিনি। সেই মামলার শুনানি ছিল বৃহস্পতিবার।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৫:৫২
Share: Save:

সিবিআইয়ের তদন্তাধীন মামলায় জেলবন্দি দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। তাঁকে জামিন দেওয়ার ব্যাপারে সিবিআইয়ের বক্তব্য কী, তা জানতে চাইল দিল্লি হাই কোর্ট। এ ব্যাপারে সিবিআইকে একটি নোটিস দেওয়ার নির্দেশ দিয়ে দিল্লি হাই কোর্ট বলেছে, লিখিত ভাবে ওই নোটিসের জবাব দিতে হবে সিবিআইকে।

মদের ব্যবসার অনুমোদন দেওয়ার বদলে বেআইনি ভাবে অর্থ নেওয়ার অভিযোগ রয়েছে মণীশের বিরুদ্ধে।মণীশ এবং তাঁর সহযোগীরা প্রায় ৯০ থেকে ১০০ কোটি টাকার ঘুষ নিয়েছেন বলে জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত ৩১ মার্চ ট্রায়াল কোর্টে মণীশের জামিনের আবেদন খারিজ হয়ে যায়। তাঁকে সমস্ত চক্রান্তের মূল বলে মন্তব্য করে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর জামিনের আবেদন খারিজ করে দেয় আদালত। এর পরেই হাই কোর্টে জামিনের আবেদন করেছিলেন মণীশ।

বৃহস্পতিবার মণীশের মামলাটি ওঠে হাই কোর্টের বিচারপতি দীনেশ কুমার শর্মার ডিভিশন বেঞ্চে। বিচারপতি সিবিআইকে বলেন, ‘‘এ বিষয়ে সিবিআইকে নোটিস দেওয়া হোক। তারা কী বলতে চায় তা নথিবদ্ধ করা হোক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE