Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Delhi

কমলেও ৫ শতাংশের নীচে নামেনি সংক্রমণ হার, দিল্লিতে আরও এক সপ্তাহ চলবে লকডাউন

দিল্লিতে করোনা সংক্রমণ শেষ কয়েকদিন ধীরে ধীরে কমছে। আক্রান্তের সংখ্যা, সংক্রমণের হার অনেকটাই কমেছে। তবু ঝুঁকি নিচ্ছে না দিল্লি প্রশাসন।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১২:৪১
Share: Save:

দিল্লিতে লকডাউনের সময়সীমা আরও ৭ দিন বাড়িয়ে দিল কেজরীবাল সরকার। শেষ প্রশাসনিক ঘোষণা অনুসারে ১৭ মে লকডাউন শেষ হওয়ার কথা ছিল। ঠিক তার একদিন আগে ফের বাড়িয়ে দেওয়া হল লকডাউনের সময়সীমা। নতুন ঘোষণা অনুসারে আগামী ২৪ মে পর্যন্ত লকডাউন চলবে রাজধানীতে। দিল্লিতে সংক্রমণের বাড়বাড়ন্ত কিছুটা হলেও শেষ কয়েক দিনে কমেছে। কিন্তু এখনও সংক্রমণের হার নামেনি ৫ শতাংশের নীচে। প্রশাসন সূত্রে খবর, সংক্রমণের হার ৫ শতাংশের নীচে নামার জন্য অপেক্ষা করা হচ্ছে। এর আগে একাধিক ধাপে লকডাউন করায় সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রিত হয়েছে। তাই আর ঝুঁকির রাস্তায় হাঁটতে চায় না প্রশাসন।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল সাংবাদিকদের জানিয়েছেন, লকডাউন ঘোষণার পর থেকে দিল্লিতে করোনা সংক্রমণের হার ধীরে ধীরে কমছে। শেষ কয়েক দিনে সংক্রমণের যে নিম্নগতি দেখা গিয়েছে, সুস্থতার সেই হার ধরে রাখতে চায় দিল্লি সরকার। সেই কারণেই আরও এক সপ্তাহ লকডাউনের কার্যকর থাকছে। আগামী সোমবার ভোর ৫টা পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে।

শনিবার দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৪৩০। এক মাস পর আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নীচে নেমে আসে সম্প্রতি। প্রশাসন মনে করছে, এর পিছনে একমাত্র কারণ সঠিক সময়ে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE