Advertisement
১৯ এপ্রিল ২০২৪
school

Viral: প্রথম দিন স্কুলে যাবে খুদে, ব্যান্ডপার্টি নিয়ে হাজির গোটা পরিবার!

কেউ বলেছেন, ‘আহা! আমাদের সময় যদি এ ভাবে দিনটিকে পালন করা হত, কতই না মজা হত।’

খুদের স্কুলজীবনের প্রথম দিনকে স্মরণীয় করে রাখার অভিনব উদ্যোগ এক পরিবারের। ছবি সৌজন্য টুইটার।

খুদের স্কুলজীবনের প্রথম দিনকে স্মরণীয় করে রাখার অভিনব উদ্যোগ এক পরিবারের। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২১ ১৬:১৮
Share: Save:

জীবনের প্রথম দিন স্কুলে যাওয়ার গুরুত্বই আলাদা। শিশুর কাছে তা যেমন একটা অবিস্মরণীয় দিন, তেমন তার বাবা-মায়ের কাছেও। সন্তানের প্রথম স্কুলে যাওয়ার মুহূর্তটাকে তাঁরা যেন বাঁধিয়ে রাখতে চান।

ছোটবেলায় প্রথম দিন স্কুলে যাওয়ার বিষয়টি আমাদের প্রত্যেকেরই কিছু না কিছু একটা স্মৃতি থেকে যায়। কেউ হাসতে হাসতে শিক্ষার নতুন দুনিয়ায় ঢোকে। কারও আবার পরিত্রাহি কান্না। এমন নানা দৃশ্য খুবই স্বাভাবিক। কিন্তু দিল্লির একটি স্কুলে সন্তানের প্রথম দিন স্কুলে যাওয়ার ঘটনাটিকে যে ভাবে পালন করল এক পরিবার তা নিয়ে নেটমাধ্যমে বেশ চর্চা হচ্ছে।

এমনিতেই করোনার জন্য প্রায় দু’বছর স্কুলের দরজা বন্ধ ছিল। করোনার প্রাদুর্ভাব কমতে শুরু করায় রাজ্যগুলি স্কুল খুলেছে। কোথাও আবার খোলার ব্যবস্থা চলছে। দিল্লিতে স্কুল খুলেছে অনেক আগেই। ভর্তির পর সন্তানকে প্রথম স্কুলে নিয়ে গিয়েছিল তার পরিবার। স্কুলজীবনের প্রথম দিনটিকে স্মরণীয় করে রাখতে তাঁরা সঙ্গে ব্যান্ড পার্টি ভাড়া করে নিয়ে গিয়েছিলেন। যা দেখে বাকি পড়ুয়াদের অভিভাবকরা অবাক হয়ে গিয়েছিলেন। যদিও বিষয়টির মধ্যে অভিনবত্ব থাকায় অনেকে প্রশংসাও করেছেন।

@আইকাবেরী নামে টুইটার হ্যান্ডল থেকে সেই ভিডিয়ো শেয়ার হয়েছে। ভিডিয়োর সঙ্গে ক্যাপশন হিসেবে লেখা হয়েছে, ‘দিল্লির একটা অভিনবত্ব আছে। সন্তানকে স্কুলে পাঠানোর প্রথম দিন ব্যান্ড বাজিয়ে উদ্‌যাপন করল পরিবার।’

কেউ বলেছেন, ‘আহা! আমাদের সময় যদি এ ভাবে দিনটিকে পালন করা হত, কতই না মজা হত।’ কেউ আবার বলেছেন, ‘এ ভাবেই সব শিশুকে স্কুলে পাঠানো উচিত।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

school Band Party Delhi Kid Viral video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE