Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Whats APP

Delhi High Court: হোয়াটসঅ্যাপ শুনানি জরুরি ভিত্তিতে নয়

তাদের ২০২১-এর নয়া শর্তাবলি না-মানার জন্য ওই সময় পর্যন্ত কোনও গ্রাহকের অ্যাকাউন্ট ব্লকও করবে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ০৭:৩০
Share: Save:

হোয়াটসঅ্যাপের নতুন গোপনীয়তার নীতি ও শর্তাবলির বিরুদ্ধে হওয়া মামলায় জরুরি ভিত্তিতে শুনানির প্রয়োজন নেই বলে আজ জানাল দিল্লি হাই কোর্ট। প্রধান বিচারপতি ডি এন পটেল ও বিচারপতি জ্যোতি সিংহের বেঞ্চ পরবর্তী শুনানির দিন স্থির করেছে ২৭ অগস্ট। একই বেঞ্চে কেন্দ্রের তথ্য-প্রযুক্তি বিধির বিরুদ্ধে উদয় বেদীর করা মামলাটির পরবর্তী শুনানি হবে ১৩ সেপ্টেম্বর। ওই বিধির বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে এই মামলায়। পরের শুনানির মধ্যে কেন্দ্রকে তার বক্তব্য জানানোর জন্য এ দিন নোটিস জারি করেছে হাই কোর্ট।

গত ৯ জুলাই কম্পিটিশন কমিশন অব ইন্ডিয়ার তদন্তের বিরুদ্ধে হোয়াটসঅ্যাপের করা মামলার শুনানিতে সংস্থাটি জানিয়েছিল, ভারতে নতুন তথ্য সুরক্ষার আইন পাশ না-হওয়া পর্যন্ত তারা তাদের নতুন শর্তাবলি কার্যকর করা স্থগিত রাখছে। আইনটি পাশের আগে এটি মানার জন্য গ্রাহকদের জোরও করবে না তারা। আমেরিকান বার্তা-অ্যাপ সংস্থাটি তাদের বিরুদ্ধে তিন আবেদনকারীর করা মামলার শুনানিতে আজ জানায়, ওই আইন পাশের আগে তারা তাদের মালিক সংস্থা ফেসবুকের হাতে গ্রাহকদের তথ্য তুলে দেবে না। এবং তাদের ২০২১-এর নয়া শর্তাবলি না-মানার জন্য ওই সময় পর্যন্ত কোনও গ্রাহকের অ্যাকাউন্ট ব্লকও করবে না। হোয়াটসঅ্যাপের আইনজীবী কপিল সিব্বল এ কথা জানালে বেঞ্চ জানায়, সংস্থাটির এই অবস্থান জানার পরে নতুন কোনও হলফনামা বা জরুরি ভিত্তিতে মামলাটির শুনানির প্রয়োজন নেই। আপাতত হাতে সময় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi High Court Whats APP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE