Advertisement
০৪ মে ২০২৪
Arvind Kejriwal

‘ভিত্তিহীন’, কেজরীর জামিন চেয়ে আবেদন খারিজ দিল্লি হাই কোর্টে! ৭৫ হাজার টাকা জরিমানা মামলাকারীকে

কেজরীওয়ালের জামিন চেয়ে দিল্লি হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। আবেদনকারীর পক্ষে বলা হয়েছিল, মুখ্যমন্ত্রিত্বের মেয়াদ পূর্ণ হওয়া এবং বিচারপ্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত যেন কেজরীওয়ালের জামিন মঞ্জুর করা হয়।

Delhi High Court dismisses plea for Arvind Kejriwal’s ‘extraordinary’ interim bail

দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরীওয়াল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৭:৩০
Share: Save:

দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির (আপ) প্রধান অবরিন্দ কেজরীওয়ালের জামিনের বিশেষ আবেদন খারিজ করে দিল দিল্লি হাই কোর্ট। শুধু তা-ই নয়, আদালত ৭৫ হাজার টাকা জরিমানাও করেছে আবেদনকারীকে।

কেজরীওয়ালের জামিন চেয়ে দিল্লি হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। আবেদনকারীর পক্ষে বলা হয়েছিল, মুখ্যমন্ত্রিত্বের মেয়াদ পূর্ণ হওয়া এবং বিচারপ্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত যেন কেজরীওয়ালের জামিন মঞ্জুর করা হোক। কিন্তু সেই আবেদন শুনলই না আদালত। সোমবার দিল্লি হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মনমোহন এবং বিচারপতি মনমিত প্রীতম সিংহের ডিভিশন জানায়, আবেদনকারী আর্জি পুরো ভিত্তিহীন। কেন কেজরীওয়ালকে জামিন দেওয়া হবে, তার সপক্ষে তেমন কোনও যুক্তি নেই।

আবেদনকারী কী ভাবে এ হেন জনস্বার্থ মামলা দায়ের করলেন, তা নিয়ে প্রশ্ন তুলল দিল্লির উচ্চ আদালত। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মনমোহন জানান, এই জনস্বার্থ মামলা দায়ের করার জন্য আবেদনকারীর কাছে কেজরীওয়ালের তরফে কোনও ওকালতনামা (পাওয়ার অফ অ্যাটর্নি) ছিল না।

আবেদনকারীর পক্ষে আদালতে বলা হয়, তিহাড় জেলে অনেক দাগী আসামি সাজা ভোগ করছেন। বিভিন্ন মারাত্মক অপরাধে দোষী সাব্যস্ত হয়ে জেলবন্দি তাঁরা। এ ধরনের পরিবেশে কেজরীওয়ালের মতো এক জন ব্যক্তির থাকা ঠিক নয়। তাঁর প্রাণসংশয় দেখা দিতে পারে। মামলাকারী ব্যক্তিগত বন্ডে কেজরীওয়ালের জামিনের আবেদন করেন।

উল্লেখ্য, ‘উই দ্য পিপল অফ ইন্ডিয়া’ নামে দিল্লি হাই কোর্টে কেজরীওয়ালের জামিনের আবেদন জমা পড়েছিল। আইনের চতুর্থ বর্ষের এক ছাত্র এই মামলাটি করেছিলেন। সোমবার আবেদনকারীকে ভর্ৎসনার মুখে পড়তে হয়। আদালত মামলাকারীর আবেদন খারিজ করে দেওয়ার পাশাপাশি ৭৫ হাজার টাকা জরিমানাও করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal Delhi High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE