Advertisement
২০ এপ্রিল ২০২৪
Liquor

Delhi Liquor Row: সরকারি ফাইলে সই না হওয়ায় বন্ধ মদের দোকান, অনিশ্চিত সুরাপ্রেমীদের ভবিষ্যৎ

সম্প্রতি মদ বিক্রিতে পুরনো নীতিতে ফেরার সিদ্ধান্ত নিয়েছে দিল্লির কেজরীবাল সরকার। সোমবার থেকে ওই সিদ্ধান্ত কার্যকর হওয়ার কথা ছিল।

বন্ধ মদের দোকান

বন্ধ মদের দোকান

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ২২:৩৯
Share: Save:

বর্তমান আবগারি নীতির মেয়াদ আরও এক মাস বাড়িয়েছে সরকার। কিন্তু মন্ত্রিসভার ওই সিদ্ধান্ত এখনও অনুমোদন দেননি উপরাজ্যপাল। যার জেরে বন্ধই থাকল মদের দোকান। পানশালা, হোটেল, রেস্তরাঁতে ঢুঁ মেরেও হতাশ হলেন সুরাপ্রেমীরা। দিল্লিতে মদের দোকানের সামনে আশপাশে ঘুরঘুর করতে থাকা লোকজনকে বুঝিয়েসুঝিয়ে বাড়ি পাঠাতে হল দোকানেরই কর্মীদের।

সম্প্রতি মদ বিক্রিতে পুরনো নীতিতে ফেরার সিদ্ধান্ত নিয়েছে দিল্লির অরবিন্দ কেজরীবাল সরকার। ১ অগস্ট, অর্থাৎ সোমবার থেকে ওই সিদ্ধান্ত কার্যকর হওয়ার কথা ছিল। যার অর্থ, রাজধানীতে এক ধাক্কায় বন্ধ হয়ে যাবে ৪৬৮টি বেসরকারি মদের দোকান। সরকারের এই সিদ্ধান্তে মদের সরবরাহে ঘাটতি দেখা দিতে পারে বলে আশঙ্কা ছড়িয়েছিল সুরাপ্রেমীদের মধ্যে। এ নিয়ে নানাবিধ গুঞ্জনের মধ্যে দিল্লির সরকার বর্তমান আবগারি নীতির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয় রবিবার। মন্ত্রিসভা এই সিদ্ধান্ত নেওয়ার পরেই তার ফাইল পাঠানো হয় উপরাজ্যপাল ভিকে সাক্সেনার কাছে। কিন্তু ওই ফাইলে এখনও সই না হওয়ায় কার্যকর করা যায়নি ওই সিদ্ধান্ত। লাইসেন্স মেয়াদ উত্তীর্ণ (৩১ জুলাই শেষ হয়েছে) হওয়ার কারণে তাই বন্ধই থাকল দিল্লির অধিকাংশ মদের দোকান।

আইটিও-র কাছে একটি মদের দোকানের এক কর্মী বলেন, ‘‘আমরা জানি না সরকারি নির্দেশিকা কবে আসবে। আজ (সোমবার) এলেও দোকান খোলা সম্ভব নয়। কারণ, ভিতরে কোনও জিনিস নেই। গতকালই সব বিক্রি হয়ে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Liquor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE