Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

Terrorist: দিল্লিতে ধৃত পাক জঙ্গিকে ১৪ দিনের পুলিশ হেফাজতে পাঠাল আদালত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১২ অক্টোবর ২০২১ ১৪:০০
দিল্লি পুলিশের হাতে গ্রেফতার পাকিস্তানি জঙ্গি। ছবি সৌজন্য টুইটার।

দিল্লি পুলিশের হাতে গ্রেফতার পাকিস্তানি জঙ্গি। ছবি সৌজন্য টুইটার।

দিল্লিতে ধৃত পাকিস্তানি জঙ্গিকে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিল পটিয়ালা হাউস আদালত। সোমবার রাতে পূর্ব দিল্লির লক্ষ্মীনগর থেকে মহম্মদ আশরফ আলি নামে ওই জঙ্গিকে গ্রেফতার করে দিল্লি পুলিশের বিশেষ সেল। ভুয়ো পরিচয় দিয়ে গত ১৫ বছর ধরে লুকিয়ে ছিল এই পাক জঙ্গি। পুলিশ জানিয়েছে, রাজধানীতে বড়সড় হামলার ছক ছিল আলির। কিন্তু তার আগেই সোমবার ধরা পড়ে সে। তার কাছ থেকে একে ৪৭, হ্যান্ড গ্রেনেড-সহ বিপুল অস্ত্র উদ্ধার হয়েছে।

পূর্ব দিল্লির লক্ষ্মীনগরে গত ১৫ বছর ধরে ভুয়ো পরিচয়ে আত্মগোপন করেছিল আলি। সে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের বাসিন্দা বলে দাবি পুলিশের। ওই এলাকায় 'আলি আহমেদ নুরি' নামে নিজের পরিচয় দিয়েছিল আলি। ওই নামে পরিচয়পত্র এবং বেশ কিছু ভুয়ো নথিও তৈরি করিয়েছিল সে।

এক পুলিশ আধিকারিক বলেন, “গোপন সূত্রে খবর পাই, লক্ষ্মীনগরে এক জঙ্গি আত্মগোপন করে আছে। খবর পাওয়ার পরই সোমবার রাত ১০টা নাগাদ ওই এলাকায় অভিযানে যায় পুলিশ। ওই জঙ্গির কাছ থেকে একে ৪৭, গ্রেনেড-সহ বিপুল অস্ত্র উদ্ধার হয়েছে। রাজধানীতে বড়সড় হামলার ছক ছিল বলে মনে করা হচ্ছে।”

Advertisement

দিল্লি পুলিশের স্পেশাল কমিশনার (স্পেশাল সেল) নীরজ ঠাকুর জানিয়েছেন, ধৃত জঙ্গিকে জেরা করে কালিন্দী কুঞ্জ এবং তুর্কম্যান গেট থেকে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। পাশাপাশি বেশ কিছু ভুয়ো নথি, পরিচয়পত্র এবং পাসাপোর্টও পাওয়া গিয়েছে ওই দুই ডেরা থেকে। ঘটনাচক্রে মঙ্গলবারই জঙ্গিদের খোঁজে কাশ্মীর, উত্তরপ্রদেশ এবং দিল্লির আশপাশের ১৮টি জায়গায় অভিযানে নেমেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)।

গত সেপ্টেম্বরেই দিল্লি, রাজস্থান এবং উত্তরপ্রদেশে অভিযান চালিয়ে ছয় জঙ্গিকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ। উৎসবের মরসুমে দিল্লি-সহ একাধিক জায়গায় বড় নাশকতার পরিকল্পনা ছিল তাদের।

আরও পড়ুন

Advertisement