Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Nupur Sharma

Prophet Row: ধর্মীয় বিদ্বেষমূলক মন্তব্য, নূপুর শর্মার বিরুদ্ধে এফআইআর করল অমিত শাহের পুলিশ!

হিন্দু মহাসভার পূজা পাণ্ডে, সাংবাদিক শাবা নকভি, পিস পার্টির শাদাব চৌহান-সহ মোট ন’জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ।

নূপুর শর্মা এবং অমিত শাহ।

নূপুর শর্মা এবং অমিত শাহ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১১:০০
Share: Save:

ধর্মীয় বিদ্বেষমূলক মন্তব্য ঘিরে এ বার সক্রিয় হল দিল্লি পুলিশ। সাসপেন্ডেড বিজেপি নেতা নূপুর শর্মা এবং নবীন জিন্দলের পাশাপাশি সাংবাদিক শাবা নকভি, সংখ্যালঘু নেতা শাদাব চৌহানের, ধর্মীয় নেতা মৌলানা মুফতি নাদিমের বিরুদ্ধে দায়ের করা হল এফআইআর।

Advertisement

দিল্লি পুলিশের স্পেশাল সেলের ‘ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন (আইএফএসও) ইউনিট’-এর ডেপুটি কমিশনার কেপিএস মালহোত্র জানিয়েছেন, পয়গম্বর সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য নূপুরের বিরুদ্ধে একটি এফআইআর করা হয়েছে। দ্বিতীয় এফআইআরে নাম রয়েছে নবীন, শাবা-সহ আট জনের। হিন্দু মহাসভার মুখপাত্র পূজা শাকুন পাণ্ডেও রয়েছেন সেই তালিকায়। নেটমাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে অনিলকুমার মীনা, গুলজার আনসারি, আবদুর রহমানের নামে দায়ের হয়েছে এফআইআর।

পয়গম্বর সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য জাতীয় মুখপাত্র নূপুর এবং দিল্লির নেতা নবীনকে সাসপেন্ড করেছে বিজেপি। কিন্তু সেই শাস্তির প্রতিবাদে ইতিমধ্যেই নেটমাধ্যমে প্রচারে নেমে পড়েছেন বিজেপি সমর্থকদের একাংশ। ট্রেন্ডিং হয়েছে ‘নূপুর নবীন কো ওয়াপস লো’ প্রচার। বিজেপি সমর্থক অনেকেই টুইটারে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। দলের শীর্ষনেতৃত্ব কেন নূপুর-নবীনের পাশে দাঁড়াচ্ছে না, সে প্রশ্নও তুলেছেন। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্ত্রক নিয়ন্ত্রিত দিল্লি পুলিশের পদক্ষেপে স্পষ্ট, আন্তর্জাতিক মঞ্চে চাপে মুখে পড়া নরেন্দ্র মোদী সরকার আপাতত ঘৃণা-ভাষণ বিতর্কে ‘কড়া অবস্থান’ বজায় রাখতে চাইছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.