Advertisement
২১ মে ২০২৪
Israel Embassy

ইজ়রায়েলের দূতাবাসের কাছে বিস্ফোরণ দিল্লিতে! তাজা হল বছর দুয়েকের পুরনো স্মৃতি, তদন্তে পুলিশ

দিল্লির ওই এলাকাটিকে বলা হয় রাজধানীর কূটনৈতিক চত্বর। খবর পাওয়া মাত্রই দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দিল্লি পুলিশের বিশেষ দল। পৌঁছন বম্ব স্কোয়াডের বিশেষজ্ঞরাও।

ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ২০:৫০
Share: Save:

দিল্লিতে ইজ়রায়েল দূতাবাসের কাছে বিস্ফোরণ ঘটেছে! ইজ়রায়েল দূতাবাসের তরফেই জানানো হয়েছে এই খবর। মঙ্গলবার বিকেল ৫টা বেজে ১০ মিনিটে দূতাবাস থেকে ঢিল ছোড়া দূরত্বে ওই বিস্ফোরণ হয়েছে বলে জানিয়েছে তারা। ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা নাগাদ প্রথম এই বিস্ফোরণের খবর আসে দিল্লি পুলিশের কাছে। এক অপরিচিত ব্যক্তি দমকলে ফোন করে জানান বিস্ফোরণের খবর। নয়াদিল্লির চাণক্যপুরী এলাকায় ইজ়রায়েলি দূতাবাসের পিছন দিকে একটি ফাঁকা জায়গায় ওই বিস্ফোরণ ঘটেছে বলে জানান তিনি।

দিল্লির ওই এলাকাটিকে বলা হয় রাজধানীর কূটনৈতিক চত্বর। খবর পাওয়া মাত্রই দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দিল্লি পুলিশের বিশেষ দল। পৌঁছন বম্ব স্কোয়াডের বিশেষজ্ঞরাও। প্রাথমিক ভাবে ঘটনাস্থলে গিয়ে চিরুণি তল্লাশি চালিয়েও এলাকায় সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছিল দিল্লি পুলিশ। পরে অবশ্য দূতাবাসের তরফেই সংবাদ সংস্থা এএনআইকে জানানো হয়, বিস্ফোরণ হয়েছে। আর তা হয়েছে বিকেল ৫টা নাগাদ।

প্রাথমিক ভাবে এই বিস্ফোরণের ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। যে হেতু ঘটনাটি ঘটেছে ইজ়রায়েলি দূতাবাসের খুব কাছেই এবং এই মুহূর্তে ইজ়রায়েলের রাজনৈতিক পরিস্থিতি পুরোপুরি শান্ত হয়নি, তাই কী ভাবে ওই বিস্ফোরণ হল তার তদন্তে সব দিক খতিয়ে দেখছে দিল্লি পুলিশের দলটি।

তবে দিল্লিতে ইজ়রায়েলের দূতাবাসের কাছে বিস্ফোরণের ঘটনা এই প্রথম নয়। ঠিক দু’বছর আগে এক শীতের বিকেলে এই ইজ়রায়েলের দূতাবাসের সামনেই আইইডি বিস্ফোরণ হয়েছিল। সেই ঘটনায় কেউ আহত না হলেও দূতাবাসের বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। সেটা ছিল ২০২১ সালের ২৯ জানুয়ারি। তারও বছর ৯ আগে ২০১২ সালের ফেব্রুয়ারি মাসে ভারতে ইজ়রায়েলের এক কূটনীতিকের স্ত্রীর গাড়ির নীচে রাখা হয়েছিল বোমা। সেই বোমা ফেটে জখম হন ওই কূটনীতিকে স্ত্রী। মঙ্গলবারের ঘটনায় তাজা হল পুরনো সেই স্মৃতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Israel Embassy Delhi Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE