Advertisement
০৯ মে ২০২৪
Delhi Pollution

দিল্লির রাস্তায় সব ধরনের গাড়ি চলবে সোমবার থেকেই, রবিবার জানিয়ে দিল প্রশাসন

দূষণের কথা ভেবে দিল্লির রাস্তায় বেশ কিছু যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। দিল্লির সরকারের পাশাপাশি কেন্দ্রের বিশেষ একটি সংগঠনও এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়।

দূষণের জন্য নিয়ন্ত্রণ করা হয়েছিল দিল্লির রাস্তায় যান চলাচল।

দূষণের জন্য নিয়ন্ত্রণ করা হয়েছিল দিল্লির রাস্তায় যান চলাচল।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ২১:৫৯
Share: Save:

দিল্লির রাস্তায় সোমবার থেকেই চলাচল করতে পারবে সব ধরনের গাড়ি। রবিবার দিল্লি প্রশাসন ঘোষণা করেছে, দিল্লির রাস্তায় বিএস থ্রি পেট্রল এবং বিএস ফোর ডিজেল গাড়ি চলাচলে যে নিয়ন্ত্রণ ঘোষণা করা হয়েছিল, তা সোমবার থেকে প্রত্যাহার করা হচ্ছে।

দূষণের কথা ভেবে দিল্লির রাস্তায় বেশ কিছু যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। দিল্লির সরকারের পাশাপাশি কেন্দ্রের বিশেষ একটি সংগঠনও এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়। গত ৭ নভেম্বর এ সংক্রান্ত একটি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল এই গাড়ি চলাচল নিয়ন্ত্রণের ব্যাপারে। পরে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সরকারও একটি রিভিউ বৈঠকে ঘোষণা করে রবিবার পর্যন্ত দিল্লিতে বিএস থ্রি পেট্রল এবং বিএস ফোর ডিজেল গাড়ি চলাচল করতে পারবে না। সেই সঙ্গে বলা হয়েছিল নিয়ম ভাঙলে ২০ হাজার টাকা জরিমানা করা হবে। রবিবার পর্যন্তই ওই নিয়ন্ত্রণের সিদ্ধান্ত কার্যকর করা হয়েছিল। রবিবারই দিল্লি প্রশাসন জানিয়ে দিল নিষেধাজ্ঞার মেয়াদ আর বাড়াচ্ছে না তারা।

নতুন নিয়ম কার্যকর করার নেপথ্যে দিল্লির দূষণ পরিস্থিতির উন্নতি হয়েছে বলে মনে করা হচ্ছে। যদিও এ সংক্রান্ত কোনও রিপোর্ট রবিবার প্রকাশ করেনি দিল্লি সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Pollution
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE