Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

মানিক সরকারকে গ্রেফতারের দাবি

নিজস্ব সংবাদদাতা
আগরতলা ০১ জুন ২০২০ ০০:২০
ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।—ফাইল চিত্র।

ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।—ফাইল চিত্র।

ত্রিপুরায় ৬৪০ কোটি টাকার পূর্ত বরাত কেলেঙ্কারির মামলায় প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের দিকে আঙুল উঠতে শুরু হয়েছে। মামলার অন্যতম অভিযুক্ত বাম জমানার মুখ্যসচিব যশপাল সিংহ। তাঁর আইনজীবী পীযুষ বিশ্বাস আদালতে বলেছেন, কাজ হয়েছিল তৎকালীন মুখ্যমন্ত্রীর নির্দেশে। তাই মানিক সরকারকেও আদালতে আনা হোক।

যশপালকে হিমাচলপ্রদেশের বাড়ি থেকে গ্রেফতার করেছিল পুলিশ। ৯০ দিনের মাথায় প্রাক্তন পূর্তমন্ত্রী বদল চৌধুরী, প্রাক্তন মুখ্য বাস্তুকার সুনীল চৌধুরীর সঙ্গে তিনিও জামিন পেয়েছেন। যশপালের জামিনের পরে তাঁর আইনজীবী পীযুষ বিশ্বাস সংবাদমাধ্যমে দাবি করেছেন, পূর্ত দফতরের বরাত দেওয়ার পুরো বিষয়টি হয়েছিল মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী। মন্ত্রিসভার প্রধান হিসেবে তৎকালীন মুখ্যমন্ত্রী মানিক সরকারও সম দোষে দোষী। তাই তাঁকেও গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে।

সিপিএমের রাজ্য সম্পাদক গৌতম দাস বলেছেন, “এই বিষয়ে কোনও মন্তব্য করব না।” পীযূষবাবু ত্রিপুরা কংগ্রেসের সভাপতি। কোভিড-১৯ মোকাবিলা ও বিজেপি শাসনের বিরোধিতার প্রশ্নে ত্রিপুরা কংগ্রেস এবং সিপিএম যখন অনেকটাই কাছাকাছি, তখন পীযূষবাবুর এই মন্তব্যে রাজনীতির জগতে গুঞ্জন শুরু হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement