Advertisement
২১ জুন ২০২৪
Dera Sacha Sauda

রামরহিম অনুগামী গুলিতে ঝাঁঝরা! পঞ্জাবে অশান্তি, কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মান

নিহত প্রদীপের বিরুদ্ধে কিছু দিন আগে স্থানীয় বুর্জ জওহর সিংহওয়ালা থেকে শিখদের পবিত্র ধর্মগ্রন্থ চুরির অভিযোগ উঠেছিল বলে ফরিদকোট জেলা পুলিশ জানিয়েছে।

ডেরাপ্রধান গুরমিত রাম রহিম এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান।

ডেরাপ্রধান গুরমিত রাম রহিম এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১১:৫৭
Share: Save:

ডেরা সচ্চা সৌদার এক সদস্যের খুনের ঘটনার বৃহস্পতিবার উত্তজনা ছড়াল পঞ্জাবের ফরিদকোটে। ঘটনার জেরে রাজ্যের বিভিন্ন এলাকায় বিক্ষোভ শুরু করেছেন ডেরাপ্রধান গুরমিত রাম রহিম সিংহের অনুগামীরা। এই পরিস্থিতিতে পুলিশকে কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান।

পুলিশ সূত্রের খবর, বৃহস্পতিবার ভোরে ফরিদকোটের কোটকাপুরায় ৫ সশস্ত্র দুষ্কৃতী গুলি করে খুন করে ডেরার স্থানীয় নেতা প্রদীপ সিংহ ওরফে দোধীকে। কিছু দিন আগে প্রদীপের বিরুদ্ধে স্থানীয় বুর্জ জওহর সিংহওয়ালা থেকে শিখদের পবিত্র ধর্মগ্রন্থ চুরির অভিযোগ উঠেছিল বলে পুলিশ জানিয়েছে। ব্যবসায়ী প্রদীপ বৃহস্পতিবার সকালে যখন তাঁর দোকান খুলতে যাচ্ছিলেন, সে সময় পাঁচ আততায়ী এসে তাঁকে গুলিতে ঝাঁঝরা করে দেয়।

ঘটনার জেরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে সক্রিয় হয় পুলিশ। মুখ্যমন্ত্রী মান টুইটারে শান্তির আবেদন জানিয়ে লেখেন, “পঞ্জাব একটি শান্তিপ্রিয় রাজ্য। এখানে জনগণের পারস্পরিক সৌভ্রাতৃত্ব খুবই মজবুত। পঞ্জাবের শান্তি বিঘ্নিত করতে কাউকেই সুযোগ দেওয়া হবে না। রাজ্যের শান্তি ও আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও পুলিশকর্তাদের কঠোর নির্দেশ দেওয়া হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE