Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Forward Bloc

দেবরাজন সাধারণ সম্পাদক, ফ ব-র চেয়ারম্যান নরেন

হায়দরাবাদে দলের ১৯তম পার্টি কংগ্রেস থেকে ফ ব-র নতুন সাধারণ সম্পাদক হলেন কেরলের নেতা জি দেবরাজন। শীর্ষ পদ থেকে অব্যাহতি নিলেন দেবব্রত বিশ্বাস।

Picture of Devarajan and Naren Chatterjee.

ফরওয়ার্ড ব্লকের নতুন সাধারণ সম্পাদক জি দেবরাজন ও চেয়ারম্যান নরেন চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৪৭
Share: Save:

শীর্ষ নেতৃত্বে রদবদল হল ফরওয়ার্ড ব্লকে। হায়দরাবাদে দলের ১৯তম পার্টি কংগ্রেস থেকে ফ ব-র নতুন সাধারণ সম্পাদক হলেন কেরলের নেতা জি দেবরাজন। শীর্ষ পদ থেকে অব্যাহতি নিলেন দেবব্রত বিশ্বাস। দেবরাজন আগে দলের জাতীয় সম্পাদক ছিলেন। নতুন সাধারণ সম্পাদক বেছে নেওয়ার পাশাপাশিই ফ ব-র চেয়ারম্যান হয়েছেন বাংলায় দলের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়। ডেপুটি চেয়ারম্যান তামিলনাড়ুর পি ভি কাথিরাবন। দলের অর্থ-সম্পাদকের দায়িত্বে এসেছেন বাংলা থেকে অসীম সিংহ। হায়দরাবাদে রবিবার চার দিনের পার্টি কংগ্রেসের শেষে ফ ব-র ৩৮ জনের কেন্দ্রীয় কমিটি গঠিত হয়েছে। পরে নেওয়া হবে আরও পাঁচ জনকে। কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীতে বাংলা থেকে রয়েছেন গোবিন্দ রায়, প্রাক্তন বিধায়ক ডলি রায় ও বিভাস চক্রবর্তী। বিজেপির মোকাবিলায় গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ শক্তির ঐক্যের ডাক দিয়েছে ফ ব, জাতীয় স্তরে বাম দলগুলির সমন্বয় রেখে কাজ করার কথা বলা হয়েছে। সেই সঙ্গেই ‘হর ঘর নেতাজি’ নামে সুভাষবাদের প্রচার চালানোর কর্মসূচি নিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Forward Bloc Naren Chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE