Advertisement
২৮ নভেম্বর ২০২২
Kolkata Airport

অপেক্ষা শেষ, আজ চালু ছয় শহরের সরাসরি উড়ান

বিমানবন্দর সূত্রের খবর, কলকাতা থেকে এখন সরাসরি দিল্লির ১৪টি, মুম্বইয়ের আটটি এবং চেন্নাইয়ের ছ’টি উড়ান চালু হচ্ছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২০ ০৩:৪১
Share: Save:

প্রায় দু’মাস বন্ধ থাকার পরে কলকাতা থেকে সরাসরি দিল্লি, মুম্বই, চেন্নাই, নাগপুর, পুণে এবং আমদাবাদের উড়ান চালু হচ্ছে আজ, মঙ্গলবার। আপাতত সপ্তাহে তিন দিন— মঙ্গল, বৃহস্পতি এবং রবিবার এই উড়ান চলবে। এই নিয়ম বহাল থাকবে সেপ্টেম্বরের প্রথম দু’সপ্তাহ। তার পর থেকে সোম, বুধ ও শুক্র— এই তিন দিন ছ’টি শহরে সরাসরি উড়ান চলবে। নিষেধাজ্ঞার তালিকায় না-থাকা সত্ত্বেও এত দিন বন্ধ ছিল কলকাতা থেকে সুরাতের একটিমাত্র সরাসরি উড়ান। স্পাইসজেটের সেই উড়ানও আজ চালু হচ্ছে।

Advertisement

বিমানবন্দর সূত্রের খবর, কলকাতা থেকে এখন সরাসরি দিল্লির ১৪টি, মুম্বইয়ের আটটি এবং চেন্নাইয়ের ছ’টি উড়ান চালু হচ্ছে। তা ছাড়াও পুণের চারটি, আমদাবাদের তিনটি এবং নাগপুরের একটি উড়ান চালু হবে। বাগডোগরা থেকেও সরাসরি দিল্লি, মুম্বইয়ের উড়ান চলবে বলে জানা গিয়েছে।

এই শহরগুলি থেকে যাত্রীরা এলে কলকাতায় করোনার সংক্রমণ বাড়বে, এমন আশঙ্কায় আটটি শহর থেকে সরাসরি কলকাতার উড়ান বন্ধ করার আর্জি জানিয়েছিল রাজ্য সরকার। সেই মতো ইনদওর এবং সুরাত বাদ দিয়ে বাকি ছ’টি রাজ্য থেকে সরাসরি উড়ান বন্ধ করে দেয় কেন্দ্র। ৬ জুলাই জারি হয় সেই নিষেধাজ্ঞা। তিন দফায় তার মেয়াদ বাড়িয়ে ৩১ অগস্ট পর্যন্ত করা হয়। অগস্টের শেষ সপ্তাহে রাজ্য জানায়, পরিস্থিতি আগের চেয়ে ভাল হওয়ায় এখন সপ্তাহে তিন দিন ওই ছ’টি শহর থেকে সরাসরি উড়ান চালু করা যাবে।

আরও পড়ুন: নজর রেল বোর্ডের দিকে, পরিষেবা চালু নিয়ে সংশয়

Advertisement

কোন তিন দিন উড়ান চলবে, তা ঠিক করার ভার দেওয়া হয় বিমান মন্ত্রককে। যেহেতু রাজ্য ৭ (সোমবার), ১১ (শুক্রবার) এবং ১২ সেপ্টেম্বর (শনিবার) সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে এবং রাজ্যের নিয়ম অনুযায়ী ওই তিন দিন কলকাতা থেকে কোনও উড়ান ওঠানামা করতে পারবে না, তাই প্রথম দু’সপ্তাহে মঙ্গল, বৃহস্পতি এবং রবিবার উড়ান চালানোর সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন: ছোঁয়াচ-বিধির পাতালপ্রবেশ

কলকাতা বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য সোমবার জানিয়েছেন, এখন গড়ে প্রতিদিন ১২০টি উড়ান শহর থেকে ওঠানামা করছে। এ বার সপ্তাহে তিন দিন সেই সংখ্যাটি বেড়ে ১৮০ ছাড়িয়ে যাবে। বাড়বে যাত্রী সংখ্যাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.