Advertisement
১১ মে ২০২৪
Kempty Falls

Mussoorie: মুসৌরির ভয় ধরানো ছবি সামনে আসতেই কড়া পদক্ষেপ করল উত্তরাখণ্ড প্রদেশ

নতুন যে নির্দেশিকা জারি করা হয়েছে তাতে বলা হয়েছে, কেম্পটি জলপ্রপাতে এক সঙ্গে ৫০ জনের বেশি নামতে পারবেন না।

কেম্পটি জলপ্রপাতে পর্যটকদের ভিড়। এই ভিডিয়ো ভাইরাল হয়েছে। ছবি সৌজন্য টুইটার।

কেম্পটি জলপ্রপাতে পর্যটকদের ভিড়। এই ভিডিয়ো ভাইরাল হয়েছে। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ১১:১৬
Share: Save:

মুসৌরির কেম্পটি জলপ্রপাতে মাস্ক ছাড়া কাতারে কাতারে পর্যটকের জমায়েতের দৃশ্য ভাইরাল হতেই নড়েচড়ে বসল উত্তরাখণ্ড সরকার। প্রচুর সংখ্যক পর্যটক যাতে একসঙ্গে জমায়েত করতে না পারেন তার জন্য পর্যটকদের সংখ্যা বেঁধে দিল জেলা প্রশাসন।

নতুন যে নির্দেশিকা জারি করা হয়েছে তাতে বলা হয়েছে, কেম্পটি জলপ্রপাতে এক সঙ্গে ৫০ জনের বেশি নামতে পারবেন না। পর্যটকদের জন্য স্নানের সময়ও বেঁধে দিয়েছে জেলা প্রশাসন। বলা হয়েছে, ৩০ মিনিটের বেশি কেউ জলে থাকতে পারবেন না।

মুসৌরির জেলাশাসক ইভা আশিস শ্রীবাস্তব বলেন, “প্রত্যেক পর্যটককে জলপ্রপাতে ৩০ মিনিট থাকার অনুমতি দেওয়া হয়েছে। সেই সময় অতিক্রান্ত হওয়ার আগেই হর্ন বাজিয়ে পর্যটকদের সতর্ক করে দেওয়া হবে।”

বৃহস্পতিবার মুসৌরির কেম্পটি জলপ্রপাতের একটি ভিডিয়ো ভাইরাল হয়। সেখানে দেখা গিয়েছে সামাজিক দূরত্বকে উপেক্ষা করে বিপুল সংখ্যক পর্যটক এক সঙ্গে জলপ্রপাতে নেমেছেন। তাঁদের কারও মুখেই মাস্ক ছিল না। যা দেখে রীতিমতো আশঙ্কা প্রকাশ করেছেন দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

কিছুটা হলেও দেশে করোনার সংক্রমণ কমছে। ফলে বহু রাজ্য কোভিড সংক্রান্ত নিষেধাজ্ঞায় ছাড় দেওয়া শুরু করেছে। বেশ কিছু রাজ্যে পর্যটনস্থলগুলো জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে। ফলে উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, জম্মু-কাশ্মীরের শৈল শহরগুলোতে কাতারে কাতারে পর্যটক ভিড় জমাচ্ছেন।

স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে দেশের ৬৪ শতাংশ জেলায় এখনও সংক্রমণের হার ১০ শতাংশের বেশি। তার মধ্যে রয়েছে উত্তর-পূর্বের আটটি রাজ্য। এমন পরিস্থিতিতে উত্তরাখণ্ডে পর্যটকদের ছাড় দেওয়া নিয়ে প্রশ্ন উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

himachal pradesh Kempty Falls
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE