Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বুথ ফেরত সমীক্ষা তো দু’দিনের বিনোদন, কটাক্ষ সিদ্দারামাইয়ার

গতকালই জয় নিশ্চিত বলে জানিয়েছিলেন ইয়েদুরাপ্পা। চব্বিশ ঘণ্টার মধ্যে একই দাবি করে, বুথ ফেরত সমীক্ষাকে এক হাত নিয়েছেন সিদ্দারামাইয়া। কংগ্রেস ক

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ১৩ মে ২০১৮ ১২:০৯
Save
Something isn't right! Please refresh.
সিদ্দারামাইয়া। ফাইল চিত্র।

সিদ্দারামাইয়া। ফাইল চিত্র।

Popup Close

বুথ ফেরত সমীক্ষায় ফল কি মিলবে? কর্নাটক বিধানসভার ফল কি সত্যি সত্যিই ত্রিশঙ্কু হতে চলেছে? রবিবার কিন্তু সেই সম্ভাবনা একেবারে তুড়ি মেরে উড়িয়ে দিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। তাঁর দাবি, বুথ ফেরত সমীক্ষা হল, ‘দু’দিনের বিনোদন’। একে গুরুত্ব না দিয়ে দলীয় কর্মীদের রবিবার ছুটির দিনটাকে উপভোগ করার পরামর্শও দিয়েছেন তিনি।

শনিবার কর্নাটকে বিধানসভা ভোটের পর যে ন’টি বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশিত হয়েছে, তার গড় করলে দেখা যাচ্ছে, ২২২ আসনের মধ্যে কংগ্রেস পেতে পারে ৯০টি আসন। বিজেপি ৯৭, এবং দেবগৌড়ার দল জেডি( এস)- এর প্রাপ্ত আসন হতে পারে ৩১। অর্থাত ম্যাজিক ফিগারের জন্য প্রয়োজনীয় ১১২টি আসনের কাছাকাছি নেই কোনও দলই।

যদিও বুথ ফেরত সমীক্ষার ফল সব সময় যে মেলে, তা নয়। কিন্তু জনমত যাচাইয়ের বৈজ্ঞানিক ভিত্তি থাকায়, এই সমীক্ষাকে অস্বীকার করাও যায় না।

Advertisement

বিশেষজ্ঞদের ধারণা, জনমত সমীক্ষা যদি মিলে যায়, তবে কিং মেকারের ভূমিকায় উঠে আসতে পারে দেবগৌড়ার দল জেডি(এস)। যদিও এই সমীক্ষাকে যেমন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বি এস ইয়েদুরাপ্পা গুরুত্ব দিতে রাজি নন, সে রকমই অবস্থান তাঁর যুযুধান প্রতিপক্ষ সিদ্দারমাইয়ার। গতকালই জয় নিশ্চিত বলে জানিয়েছিলেন ইয়েদুরাপ্পা। চব্বিশ ঘণ্টার মধ্যে একই দাবি করে, বুথ ফেরত সমীক্ষাকে এক হাত নিয়েছেন সিদ্দারামাইয়া। কংগ্রেস কর্মীদের উদ্দেশ্যে এক টুইট বার্তায় তিনি বলেছেন, ‘‘কংগ্রেস ক্ষমতায় ফিরবে। বুথ ফেরত সমীক্ষা নিয়ে উদ্বিগ্ন হবেন না।’’

আরও পড়ুন: কর্নাটকে ত্রিশঙ্কুর ইঙ্গিত, সমীক্ষার ফল ফল দেখে উদ্বিগ্ন কংগ্রেস-বিজেপি

আরও পড়ুন: রাজস্থানের স্কুল বইয়ে তিলক ‘সন্ত্রাসবাদের পিতা’!

কিন্তু প্রশ্ন রয়েছে এর পরেও। বুথ ফেরত সমীক্ষার ফল সত্যি হলে কার হাত ধরবে জেডি(এস)? ভোটের প্রচারে জেডি(এস)-কে বিজেপির বি-টিমের তকমা দিয়েছিল কংগ্রেস। অনেকেই বলছেন, কংগ্রেসর হাতে এই মুহূর্তে রয়েছে মাত্র চারটি রাজ্য। সংখ্যাগরিষ্ঠতা না পেলে যদি কংগ্রেস দেবেগৌড়ার হাত ধরে, তবে কিন্তু অবাক হওয়ার কিছুই থাকবে না। যদিও সিদ্দারামাইয়ার বক্তব্য এমন পরিস্থিতির কোনও সম্ভাবনাই নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement