Advertisement
০১ অক্টোবর ২০২২
COVID-19

Covid Drug: ডিআরডিও-র সঙ্গে হাত মিলিয়ে করোনার ওষুধ আনছে ডক্টর রেড্ডি’জ, কত দাম জানেন?

ট্রায়ালে দেখা গিয়েছে, কোভিড রোগীদের এই ওষুধ দিলে তাঁদের শরীরে অক্সিজেনের প্রয়োজনীয়তা কমে যায় ও রোগী তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে।

ওষুধের নাম ২-ডিঅক্সি-ডি-গ্লুকোজ

ওষুধের নাম ২-ডিঅক্সি-ডি-গ্লুকোজ ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ১৫:৪২
Share: Save:

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র সঙ্গে মিলে ভারতের বাজারে করোনার ওষুধ আনছে ডক্টর রেড্ডি’জ ল্যাবরেটরিজ। সোমবার আনুষ্ঠানিক ভাবে এই কথা জানিয়েছে তারা। প্রথমে দেশের সব বড় শহরের হাসপাতালগুলিতে এই ওষুধ পাওয়া যাবে বলেই জানিয়েছে সংস্থা।

সংস্থার তরফে একটি বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘ভারতের সব রাজ্য সরকার ও বেসরকারি হাসপাতালগুলিতে ওষুধ সরবরাহ করবে ডক্টর রেড্ডি’জ। শুরুর দিকে সব বড় শহরের হাসপাতালগুলিতে এই ওষুধ পাওয়া যাবে। ধীরে ধীরে দেশের বাকি শহরগুলিতেও পাঠানো হবে এই ওষুধ।’

সংস্থার তরফে বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘এই ওষুধ শুধুমাত্র প্রেসক্রিপশন ও চিকিৎসকের পরামর্শের পরেই রোগীকে দেওয়া যেতে পারে। ভারতে এই ওষুধের সর্বোচ্চ দাম হবে ৯৯০ টাকা। সরকারি সংস্থাগুলিকে অবশ্য ছাড় দেওয়া হবে।’

করোনার এই ওষুধের নাম ২-ডিঅক্সি-ডি-গ্লুকোজ (২ ডিজি)। ট্রায়ালে দেখা গিয়েছে, কোভিড রোগীদের এই ওষুধ দিলে তাঁদের শরীরে অক্সিজেনের প্রয়োজনীয়তা কমে যায় ও রোগী তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে। তার পরেই ১ মে এই ওষুধকে ছাড়পত্র দেয় ড্রাগ কন্ট্রোলার জেনারেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.