Advertisement
১১ মে ২০২৪
Tiger Attack

সাফারিতে গিয়ে উত্ত্যক্ত করায় তেড়ে এল বাঘ! ‘বিশেষ আইনে’ গ্রেফতার গাড়িচালক

গত বুধবার সকালে জিম করবেট জাতীয় উদ্যানে সাফারিতে গিয়েছিলেন এক দল পর্যটক। সেই সময় তাঁরা রাস্তার পাশে ঝোপের মধ্যে একটি বাঘ দেখতে পান।

Tiger at Jim Corbett

বাঘকে উত্ত্যক্ত করার অভিযোগ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
দেহরাদূন শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ০৯:৪৬
Share: Save:

কয়েক দিন আগেই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল। সেখানে দেখা গিয়েছিল পর্যটকবোঝাই একটি গাড়ির দিকে তেড়ে আসছে বাঘ। উত্তরাখণ্ডের জিম করবেট জাতীয় উদ্যানের কাছে এই ঘটনায় এ বার সাফারি গাড়ির চালকের বিরুদ্ধে ব্যবস্থা নিল বন দফতর। বাঘকে উত্ত্যক্ত করার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

গত বুধবার সকালে জিম করবেট জাতীয় উদ্যানে সাফারিতে গিয়েছিলেন এক দল পর্যটক। সেই সময় তাঁরা রাস্তার পাশে ঝোপের মধ্যে একটি বাঘ দেখতে পান। বাঘটি তাঁদের থেকে অনেকটাই দূরে ছিল। প্রাণীটিকে দেখে চালক গাড়িটিকে থামান। বাঘ দেখে অত্যুৎসাহী পড়েন পর্যটকরাও। তাঁদের মধ্যে কেউ কেউ ছবি তোলেন। অভিযোগ, বাঘটিকে ঝোপের বাইরে আনার জন্য পর্যটকরা চিৎকার করতে থাকেন।

বাঘটিকে উত্ত্যক্ত করায় সেটি ঝোপের বাইরে বেরিয়ে আসে। অভিযোগ, তার পরেও পর্যটকদের কোলাহল এবং উত্ত্যক্ত করা থামেনি। আচমকাই বাঘটি সেই গাড়ি লক্ষ্য করে তেড়ে আসে। চালক গাড়িটিকে পিছিয়ে নিয়ে যান। বাঘটিও তাড়া করে কিছুটা যায়। সে যাত্রায় বরাতজোরে বেঁচে গিয়েছিলেন পর্যটকরা। ভিডিয়োটি ভাইরাল হতেই পদক্ষেপ করে বন দফতর। বাঘটিকে উত্ত্যক্ত করার অভিযোগ আনা হয় চালকের বিরুদ্ধে। তার পরই তাঁকে বন্যপ্রাণ সুরক্ষা আইনে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Attack Jim Corbett National Park
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE