Advertisement
২০ মে ২০২৪
Ruckus in RSS office in Uttar Pradesh

আরএসএসের অফিসের দেওয়ালে প্রস্রাব করলেন মত্ত যুবকেরা, বাধা দিতেই অস্ত্র নিয়ে যথেচ্ছ হামলা

উত্তরপ্রদেশের সাহজাহানপুরের ঘটনা। বিজেপি শাসিত রাজ্য়। সেখানেই বিজেপির মূল ভাবধারার প্রবর্তক আরএসএসের উপর এই আক্রমণ হয়েছে। এই ঘটনায় আরএসএস-সহ বিশ্বহিন্দু পরিষদের নেতারা তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৬:০০
Share: Save:

রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের কার্যালয়ের দেওয়ালের গায়ে প্রস্রাব করছিলেন জনা কয়েক যুবক। দেখেই বোঝা যাচ্ছিল, আকণ্ঠ মদ্যপান করে রয়েছেন। না বুঝেই কাণ্ডটি ঘটাচ্ছেন ভেবে কার্যালয় পাহারার দায়িত্বে থাকা যুবক তাঁদের বাধা দিতে এসেছিলেন। মত্ত যুবকেরা তাঁকে সেখানেই ফেলে বেধড়ক মারধর করেন।

এখানে অবশ্য ঘটনাটি শেষ হয়নি। ওই মত্ত যুবকেরা এর পর অস্ত্রশস্ত্র নিয়ে চড়াও হয় ওই আরএসএসের দফতরে। ভিতরে ঢুকে ভাঙচুর করে তছনছ করে সব কিছু। অস্ত্র হাতে হামলা করে এলাকার মানুষজনের উপর। অন্তত ৪০ জন গুরুতর জখম হন তাঁদের হামলায়।

উত্তরপ্রদেশের সাহজাহানপুরের ঘটনা। বিজেপি শাসিত রাজ্য়। সেখানেই বিজেপির মূল ভাবধারার প্রবর্তক আরএসএসের উপর এই আক্রমণ হয়েছে। এই ঘটনায় আরএসএস-সহ বিশ্বহিন্দু পরিষদের নেতারা তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন। অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশও। তারা জানিয়েছে, আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে। তবে হামলাকারীরা ধরা পড়েছে কি না তা জানা যায়নি এখনও।

দিন কয়েক আগেই এমনই এক প্রস্রাব কাণ্ড নিয়ে বিতর্ক হয়েছিল আর এক বিজেপি শাসিত রাজ্যে। মধ্যপ্রদেশে এক আদিবাসীর গায়ে প্রস্রাব করার অভিযোগ উঠেছিল এক বিজেপি নেতার বিরুদ্ধে। এ বার খাস যোগী আদিত্যনাথের রাজ্যে ঘটল এমন ঘটনা। তবে এ বার আক্রান্ত হল আরএসএস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RSS Office Urinating Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE