Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Delhi Airport

ওড়ার মুখে দুবাইগামী বিমানে পাখির ধাক্কা, দিল্লিতে হুলস্থুল কাণ্ড

এমনিতেই দু’দিনের প্রবল বর্ষণের কারণে দিল্লি বিমানবন্দরে বিমান পরিষেবা ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রতিকূল আবহাওয়ার জন্য বৃহস্পতিবারই ২২টি বিমান দিল্লি বিমানবন্দরে নামতে পারেনি।

Dubai bound aircraft hit by bird and emergency landing at Delhi Airport

দিল্লি বিমানবন্দরে হুলস্থুল কাণ্ড। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৭:৫৬
Share: Save:

দুবাইগামী একটা বিমানে পাখির ধাক্কা। আর তার জেরেই দিল্লি বিমানবন্দরে বেশ কিছু সময়ের জন্য জরুরি পরিস্থিতি ঘোষণা করতে হল। শনিবার সকাল ১০.৪৬ নাগাদ দুবাইয়ের উদ্দেশে উড়ে যাচ্ছিল একটি বিমান। কিন্তু রানওয়ে ছাড়ার পরেই বিমানের সামনে এসে ধাক্কা মারে একটি পাখি। জরুরি অবতরণ করে দুবাইয়ের পণ্যবাহী বিমান ফেডএক্স ৫২৭৯।

উড়ান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ-র তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, বিমানটি যখন প্রায় ১০০০ মিটার উচ্চতা দিয়ে উড়ে যাচ্ছে, সে সময়ই একটি পাখি এসে ধাক্কা মারে বিমানটিকে। তারপরই আপৎকালীন পরিস্থিতি ঘোষণা করে কিছু বিমানের অবতরণের সময় খানিক পিছিয়ে দিয়ে পণ্যবাহী ওই বিমানটিকে নির্বিঘ্নেই নামিয়ে আনা হয়। দুপুর ১.৪৪ মিনিটে বিমানটি আবার গন্তব্যের উদ্দেশে উড়ে যায়।

এমনিতেই গত দু’দিনের প্রবল বর্ষণের কারণে দিল্লি বিমানবন্দরে বিমান পরিষেবা ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রতিকূল আবহাওয়ার জন্য বৃহস্পতিবারই প্রায় ২২টি বিমানকে দিল্লি বিমানবন্দরে না নামিয়ে অন্যত্র ঘুরিয়ে দেওয়া হয়। শনিবার সকাল থেকে আবহাওয়ার একটু উন্নতি হলেও একটা পাখির জন্যই আবারও ভোগান্তির মুখে পড়লেন বিমানের অন্য যাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Airport Emergency
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE