Advertisement
১৪ জুন ২০২৪
IndiGo

পাখির ধাক্কা ইন্ডিগোর দুবাইগামী বিমানে, ম্যাঙ্গালুরু রানওয়েতে বিভ্রাট, বাতিল উড়ান

বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রের খবর, পাইলট, তাঁর সহকারী এবং বিমানকর্মীরা ছাড়াও দুবাইগামী ওই উড়ানে ১৬০ জন যাত্রী ছিলেন। নিরাপত্তার কারণে যাত্রীদের নামিয়ে আনা হয়।

Dubai-bound Indigo flight cancelled after a bird hit in Mangaluru International Airport during take-off

পাখির ধাক্কার জেরে বাতিল হল ইন্ডিগোর দুবাইগামী বিমানের যাত্রা। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ম্যাঙ্গালুরু শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৪:৪৪
Share: Save:

উড়ানের জন্য রানওয়ের উপর ছোটার সময়ই সজোরে পাখির ধাক্কা লাগল বিমানে। বৃহস্পতিবার সকালে কর্নাটকের ম্যাঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দরে এই দুর্ঘটনার জেরে বাতিল হল বিমান সংস্থা ইন্ডিগোর দুবাইগামী উড়ান।

বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রের খবর, পাইলট, তাঁর সহকারী এবং বিমানকর্মীরা ছাড়াও দুবাইগামী ওই উড়ানে ১৬০ জন যাত্রী ছিলেন। সকাল ৮টা ২৫ নাগাদ ‘টেক অফ’-এর জন্য দ্রুতগতিতে রানওয়ে দিয়ে ছোটার সময় বিমানের ডান দিকের ডানায় একটি পাখি ধাক্কা মারে। দ্রুত বিমানের গতি কমিয়ে এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)-কে পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।

নিরাপত্তার কারণে যাত্রীদের ওই বিমান থেকে নামিয়ে আনা হয়। পাখির ধাক্কায় বিমানের কোনও ক্ষয়ক্ষতি হচ্ছে কি না, ইঞ্জিনিয়ারদের দিয়ে পরীক্ষা করানো হয়। পরে অন্য একটি বিমানে যাত্রীদের দুবাই পাঠানোর ব্যবস্থাও করা হয়। প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে গুজরাতের সুরাত বিমানবন্দরে উড়ান শুরুর পরেই পাখির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছিল ইন্ডিগোর একটি বিমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IndiGo Indigo Flight Karnataka Bird Mangaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE