Advertisement
২১ জুন ২০২৪
Abhishek Banerjee

বিনা অনুমতিতে জাতীয় সড়কে মিছিল? অভিষেকের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে মামলা শুভেন্দুর

বৃহস্পতিবার শুভেন্দুর আইনজীবীর তরফে হাই কোর্টে এই মামলা দায়ের করা হয়। চলতি মাসে ইটাহার এবং ফরাক্কায় জাতীয় সড়কে অনুমতি না নিয়ে অভিষেক মিছিল করেছেন বলে অভিযোগ তাঁর।

Photo of Abhishek Banerjee and Suvendu Adhikari.

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা করলেন শুভেন্দু অধিকারী। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১২:৪৪
Share: Save:

অনুমতি না নিয়ে জাতীয় সড়কে মিছিল করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়! এই অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আগামী ৭ জুন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে ওই আবেদনের শুনানির সম্ভাবনা।

বৃহস্পতিবার শুভেন্দুর আইনজীবীর তরফে হাই কোর্টে এই মামলা দায়ের করা হয়। চলতি মাসে ইটাহার এবং ফরাক্কায় জাতীয় সড়কে অনুমতি না নিয়ে অভিষেক মিছিল করেছেন বলে অভিযোগ তাঁর। শুভেন্দুর আইনজীবীর বক্তব্য, জাতীয় সড়ক আইন বলছে, অনুমতি না নিয়ে কেউ রাস্তা আটকে মিছিল করতে পারে না।

প্রসঙ্গত, গত ২৪ এপ্রিল থেকে তৃণমূলের ‘নবজোয়ার কর্মসূচি’তে রাজ্য সফরে বেরিয়েছেন অভিষেক। কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর হয়ে চলতি মাসের গোড়ায় ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে তিনি পৌঁছেছিলেন মালদহে। এর পরে ওই জাতীয় সড়ক দিয়েই মুর্শিদাবাদ জেলার ফরাক্কায় ঢোকেন তিনি। এই পর্বে একাধিক জায়গায় তিনি জাতীয় সড়ক আটকে মিছিল করেন বলে বিজেপির অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE