Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Delhi Assembly Election 2020

তারকা প্রচারকের তালিকা থেকে অনুরাগ, প্রবেশকে সরিয়ে দিতে বলল নির্বাচন কমিশন

তারকা প্রচারকের তালিকা থেকে সরিয়ে দেওয়ার অর্থ এই নয় যে, অনুরাগ বা প্রবেশ দলের হয়ে ভোট প্রচার করতে পারবেন না।

অনুরাগ ঠাকুর এবং প্রবেশ বর্মা। ফাইল চিত্র।

অনুরাগ ঠাকুর এবং প্রবেশ বর্মা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২০ ১৪:৫৯
Share: Save:

তারকা প্রচারকের তালিকা থেকে অনুরাগ ঠাকুর এবং প্রবেশ সাহিব সিংহকে সরিয়ে দিতে বিজেপিকে নির্দেশ দিল নির্বাচন কমিশন। অনুরাগ এবং প্রবেশের বিতর্কিত মন্তব্যের পরই এই পদক্ষেপ করল কমিশন।

Advertisement

সূত্রের খবর, তারকা প্রচারকের তালিকা থেকে সরিয়ে দেওয়ার অর্থ এই নয় যে, অনুরাগ বা প্রবেশ দলের হয়ে ভোট প্রচার করতে পারবেন না। শুধু ওঁদের প্রচারের জন্য বরাদ্দ অর্থ দলের প্রার্থীর খাতে চলে যাবে।

সোমবার দিল্লির এক নির্বাচনী জনসভায় গিয়ে অনুরাগ ঠাকুর বলেছিলেন, ‘‘দেশের বিশ্বাসঘাতকদের গুলি করে মারা উচিত।’’ তাঁর এই মন্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই তুমুল বিতর্কের সৃষ্টি হয়। বিরোধীরা অনুরাগ ঠাকুরের নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানায়। পরিস্থিতি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে ওই দিনই জানিয়েছিল কমিশন। ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যেই অনুরাগকে তারকা প্রচারকের তালিকা থেকে সরিয়ে দিতে বলল তারা।

আরও পড়ুন: দেশবিরোধী কার্যকলাপ নয়, আইআইটি বম্বের নির্দেশিকা ঘিরে বিতর্ক

Advertisement

আরও পড়ুন: জলঙ্গিতে সিএএ-বিরোধী বন্‌ধে গুলি, মৃত ২, অভিযুক্ত তৃণমূল

অন্য দিকে, প্রবেশ সিংহ মঙ্গলবার হুমকি দিয়ে বলেছিলেন, ‘‘বিজেপি ক্ষমতায় এলে এক ঘণ্টার মধ্যে ফাঁকা করে দেব শাহিন বাগ।’’ এতেই থামেননি তিনি। শাহিন বাগের বিক্ষোভকারীদের উদ্দেশে তিনি আরও বলেন, “ওঁরা আপনাদের ঘরে ঢুকে মেয়ে-বোনেদের খুন, ধর্ষণ করবে। এখনও সময় আছে। আগামী দিনে কিন্তু মোদী-শাহ বাঁচাতে আসবে না।”

অনুরাগ বা প্রবেশই প্রথম নয়, বিতর্কিত মন্তব্য করে কমিশনের রোষে পড়েছিলেন আর এক বিজেপি নেতা কপিল মিশ্র। ৪৮ ঘণ্টার জন্য তাঁর নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.